NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

মিরাজের পাঁচ উইকেট

- Advertisement -

ব্লেসিং মুজারাবানিকে বোল্ড করে পাঁচ উইকেট শিকার করলেন মেহেদি হাসান মিরাজ। হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেষ্টে পাঁচ উইকেট শিকারের মাধ্যমে ক্যারিয়ারের অষ্টম পাঁচ উইকেট শিকার করলেন মিরাজ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩১ ওভারে ৮২ রানে মিরাজের শিকার ৫ উইকেট।

ক্যারিয়ারে অষ্টমবারের মতো পাঁচ উইকেট শিকার করলেন মিরাজ। হারারেতে প্রথম দেশের বাইরে যা মিরাজের দ্বিতীয় পাঁচ উইকেট।  ২০২১ সালে অষ্টম ইনিংসে এসে অষ্টম টেষ্ট ফাইফার তুলে নিলেন মিরাজ। জিম্বাবুয়ের বিপক্ষে এ নিয়ে শিকার করলেন দ্বিতীয় পাঁচ উইকেট।

২০১৬ সালে চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে টেষ্ট অভিষেক হয় মিরাজের। অভিষেকেই ৬ উইকেট  শিকার করে আলোড়ন ফেলেন মিরাজ। পরের টেষ্টে মিরাজের ১২ উইকেটের উপর ভর করে প্রথমবারের মতো ইংল্যান্ডকে হারায় বাংলাদেশ। সেই সঙ্গে প্রথমবারের মতো ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ  ড্র করে বাংলাদেশ। সিরিজে ১৯ উইকেট নিয়ে সিরিজসেরা হয়েছিলেন মেহেদি মিরাজ ।

প্রথম দুই টেষ্টে তিনবার ফাইফার পাওয়া মিরাজকে পরবর্তী ফাইফারের জন্য অপেক্ষা করতে হয় প্রায় দুই বছর। ২০১৮ সালে ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে কিংসটাউনে শিকার করেন পাঁচ উইকেট। যেটা ছিল দেশের বাইরে তার প্রথম পাঁচ উইকেট।  ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে এরপর শিকার করেন আরো দুটো ফাইফার। ২০১৮ সালে ঘরের মাঠে দ্বিতীয় টেষ্টের প্রথম ইনিংসে ৭উইকেট শিকারের পর দ্বিতীয় টেষ্টে শিকার করেন ৫ উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img