৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার

মিরাজের সেঞ্চুরিতে বাংলাদেশের ‘২৭১’

- Advertisement -

মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চলছে বাংলাদেশ-ভারতের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে। টাইগাররা টসে জিতে ব্যাটিং করতে নেমে বিপর্যয়ে পড়লেও মাহমুদউল্লাহ রিয়াদ-মেহেদী হাসান মিরাজের ১৪৮ রানের পার্টনারশিপে মান বেঁচেছে বাংলাদেশের। ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তারা তুলেছে ২৭১ রান।

শুরুতে ব্যাটিংয়ে নেমেই ওপেনার এনামুল হক বিজয়এ হারিয়ে ধাক্কা খায় বাংলাদেশ, মোহাম্মদ সিরাজের বলে আউট হওয়ার আগে তিনি করেন ৯ বলে ১১ রান। এরপর ধীরেসুস্থে ব্যাট করে অধিনায়ক লিটন দাশ এবং নাজমুল হোসেন শান্ত মিলে তোলেন আরও ২৮ রান। ২৩ বলে ৭ রান করে লিটন ফিরলে পাওয়ারপ্লেতে ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৪৪ রান।

৩৫ বলে ২১ রান করে শান্ত সাজঘরে ফিরলে আবারো ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। সাকিব আল হাসান ২০ বলে করেন ৮ রান, মুশফিকুর রহিম ২৪ বলে ১২ রান এবং কোনো রান না করেই ফিরেছেন আফিফ হোসেন। মাত্র ১৭ রানেই বাংলাদেশ হারিয়েছে ৪ উইকেট।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে দলের হাল ধরেছেন আগের ম্যাচ জয়ের নায়ক মিরাজ। এই জুটি গড়েছেন ১৪৮ রানের পার্টনারশিপ। তাতেই মান বেঁচেছে টাইগার ব্যাটারদের। মিরাজ ৮৩ বলে অপরাজিত ১০০ রান এবং রিয়াদ ৯৬ বলে করেছেন ৭৭ রান। শেষের দিকে নাসুম আহমেদ করেছেন ১১ বলে অপরাজিত ১৮ রান।

ভারতের পক্ষে তিন উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর। দুইটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সিরাজ এবং উমরান মালিক।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img