২০ মে ২০২৪, সোমবার

মিলান ডার্বি জিতে ইন্টারের শিরোপা উৎসব

- Advertisement -

মিলান ডার্বিতে চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে ইতালিয়ান লিগ সিরি আ শিরোপা জিতলো ইন্টার মিলান। ২০২১ সালের পর পাঁচ ম্যাচ হাতে রেখেই আবারও লিগ জয়ের আনন্দে মেতেছে ইন্টার মিলানের ভক্তরা। এই নিয়ে মোট ২০বার লিগ শিরোপা গেল ইতালিয়ান জায়ান্টদের ঘরে।

চলতি মৌসুমের শুরু থেকেই দারুণ পারফর্ম করেছে ইন্টার মিলান। মঙ্গলবার দিবাগত রাতে এসি মিলানের মাঠে লিগের ৩৩তম রাউন্ডে মিলান ডার্বিতে মুখোমুখি হয় দুই দল। জয় পেলেই শিরোপা উৎযাপনের সুযোগ ইন্টারের সামনে, এমন সমীকরণেই খেলতে নামে ইন্তার মিলান। ম্যাচের ১৮ মিনিটেই বেঞ্চামিন পাভার্টের অ্যাসিস্টে ফ্র্যানসেস্কো অ্যাসেরবির গোলে এগিয়ে যায় তারা। এরপর ৪৯ মিনিটে একক প্রচেষ্টায় গোল করে বব্যধান দ্বিগুণ করেন মার্কোস থুরাম। ফলে ২-০ গোলে পিছিয়ে পড়ে বিরতিতে যেতে হয় স্বাগতিকদের।

ম্যাচের ৮০ মিনিটে এক গোল শোধ করেন ফিকায়ো তোমোরি। এরপরও সফল হতে না পেরে ম্যাচের ইনজুরি টাইমে মেজাজ হারা মিলানের ফুটবলাররা। বিবাদে জড়িয়ে লাল কার্ড দেখেন মিলান অধিনায়ক হার্নান্দেজ, ক্যালাবিয়া এবং ইন্টারের ডামফ্রিজ। আর কোন গোল না হওয়ায় ২-১ গোলে জিতে নিজেদের ২০তম লিগ শিরোপা জয়ের আনন্দে মাতে ইন্টার।

৩৩ ম্যাচে ২৭ জয়, ৫ ড্র এবং ১ হারে ৮৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে সিমিওনে ইনজাগির দল। তাদের হাতে আছে এখনও ৫ ম্যাচ। তালিকার দুই নম্বরে সমান সংখ্যক ম্যাচে ৬৯ পয়েন্ট পাওয়া এসি মিলান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img