২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

মুমিনুলের সেঞ্চুরি, শান্তর দেড়শ; দ্বিতীয় দিনেও আধিপত্য বাংলাদেশের

- Advertisement -

যেকোনো দিনে শুরুর এক ঘন্টায় বাইশ গজে থাকে আর্দ্রতা, সিম সুইং সামলাতে বেশি মনোযোগি হতে হয় ব্যাটসম্যানদের। ফ্রন্টফুট কিংবা ব্যাকফুট ডিফেন্স থাকতে হয় নিখুত, বল ছাড়াটাও সমান গুরুত্বপূর্ণ। এই বেসিক ধারণা সবারই জানা তবুও মাঠে গিয়ে ভুল করে বসে। তবে দ্বিতীয় দিনে লাঞ্চ বিরতির আগে এই দুই ক্রিকেটার করেনি কোনো ভুল। বিদেশের মাটিতে নিজের প্রথম শতক তুলে নেন টাইগার অধিনায়ক। শান্ত অপরাজিত আছে ১৫৫ রানে।

লঙ্কানদের হাতের বলটা এখনো নতুন তবে বাংলার দুই ব্যাটসম্যান কাম এন্ড কুল। লাঞ্চের পর থেকেই বল ব্যাটে আসবে দারুন। সেট ব্যাটারদের জন্য তখন রান তোলাটা হবে আরও মামুলি ব্যাপার।

২ উইকেটে ৩০২ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা বাংলাদেশ, প্রথম ঘন্টায় ১৩ ওভারে তুলেছে আরো ৩১ রান। পাল্লেকেলে টেস্টে ব্যক্তিগত ও দলীয় বেশ কয়েকটা মাইলস্টোনের সামনে সফররতরা।

ইনিংসের ১১৮ ওভার শেষ, উইকেট পড়েছে কেবল দুটি। টপ অর্ডারের দৃঢ়তার আদর্শ ব্যাটিং। তবে এমন ব্যাটিংই গত দেড় যুগে উধাও ছিল বাংলাদেশ দল থেকে। অবশেষে ভুলে যাওয়া সেই ব্যাটিং প্রদর্শনী আবার মেলে ধরতে পারল বাংলাদেশ। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৭৮ রান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img