৭ ডিসেম্বর ২০২২, বুধবার

মুলার-হামেলসের প্রত্যাবর্তন, জার্মানির ইউরো স্কোয়াড ঘোষণা

- Advertisement -

২০১৪ সালে আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল জার্মানি। সেই জয়ে ভূমিকা ছিল থমাস মুলার আর ম্যাট হামেলসের। তবে সময়ের পালাক্রমে দেখতে হয়েছে মুদ্রার উল্টোপিঠও। হামেলস ও মুলার দুজনেই বাদ পড়েছিলেন জাতীয় দল থেকে। তবে আসন্ন ইউরোতে আবার ডাক পেয়েছেন দুজন।

বিশ্বকাপ জয়ের চার বছর পরের বিশ্বকাপে ভরাডুবি দেখেছিল জার্মানি। বাদ পড়েছিল গ্রুপপর্ব থেকেই। সেই বছরই নেশন্স কাপেও জার্মানিও ছিল অচেনা। ৪ ম্যাচ খেলে জার্মানরা ছিল জয়শূন্য। ২০১৮ সালে জার্মানি হেরেছিল ৬ ম্যাচ, যা কোনো নির্দিষ্ট বছরে তাদের ইতিহাসের সর্বোচ্চ।

ভরাডুবির দায় পড়েছিল সিনিয়র দুই সদস্যের কাঁধে। ফলাফল, তাদের ছেঁটে ফেলা হয় দল থেকে। এবারের বুন্ডেসলিগায় নিজেদের প্রমাণ করেই মূলত দলে জায়গা করে নিয়েছেন দুজন। বায়ার্ন মিডফিল্ডার জামাল মুসাইলা দলের নতুন সদস্য।

গোলরক্ষক:  ম্যানুয়েল নয়্যার, ব্রেন্ড লেনো, কেভিন ট্রাপ ডিফেন্ডার: আন্টোনিও রুডিগার, ম্যাথাইয়াস গিন্টার, রবিন গসেন্স, ক্রিশ্চিয়ান গুন্টার, মার্সেল হলস্টেনবার্গ, , নিকলাস সুলা, ম্যাট হামেলস, লুকাস  ক্লোস্টারমান, রবিন কোচ     মিডফিল্ডার: জামাল মুসিয়ালা, এমরে চান, লিওন গোরেৎজকা, ইলকায় গুন্ডোগান, জনাস হফম্যান, জশুয়া কিমিখ, টনি ক্রুস,  ফ্লোরিয়ান নেউহস                                           ফরোয়ার্ড: সার্জ গ্যানাব্রি,  কাই হাভার্টজ, লেরয় সানে, কেভিন ভোলান্ড, টিমো ভের্নার, থমাস মুলার

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img