১ মার্চ ২০২৪, শুক্রবার

মুশফিকের ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট ও বাকিদের আসা-যাওয়ায় হতাশার প্রথম ইনিংস

- Advertisement -

সকালের সূর্য দেখেই নাকি দিনের বাকি সময়ের আভাস মেলে। বাংলাদেশের ক্ষেত্রেও এমনটাই বলা যায়! প্রথম সেশনে টাইগারদের ব্যর্থতার ষোলো কলা পূর্ণ হলো তৃতীয় সেশনে ১৭২ রানেই অলআউট হয়ে। তার ওপর প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে মুশফিকুর রহিমের ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট কান্ড তো আছেই!

টস জিতে ব্যাটিংয়ে নেমে ধীরগতিতেই খেলতে শুরু করেন দুই ওপেনার মাহমুদুল হাসান জয় এবং জাকির হাসান। প্রথম ১০ ওভারে বিনা উইকেটে ২৫ রান তোলে দুই ব্যাটার। তবে এরপরই শুরু হয় ছন্দপতন, ১১ এবং ১২তম ওভারে ফিরে যান জাকির (৮) এবং জয় (১৪)। ৪০ বলে ১৪ রান করা জয় অবশ্য ৩ রানে একবার জীবনও পেয়েছিলেন, কাজে লাগাতে পারেননি। অভিজ্ঞ মুমিনুল হকও ফিরেছেন ১০ বলে ৫ রান করে। মিচেল স্যান্টনারের বলে এলবিডব্লুউ হয়ে ফিরেছেন অধিনায়ক শান্ত, করেছেন ১৪ বলে ৯ রান। প্রথম সেশনে ৮০ রানে ৪ উইকেট হারিয়ে চাপের মুখে নাজমুল হোসেন শান্তর দল।

মুশফিকুর রহিম এবং শাহাদাত হোসেন দীপু দলের হাল ধরলেও সবাইকে অবাক করে দিয়ে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হন মুশি, করেন ৮৩ বলে ৩৫ রান। এরপর দীপু ফেরেন ১০২ বলে ৩১ রান করে। শেষের দিকে নাঈম হাসানের ৪২ বলে অপরাজিত ১৩ এবং শরীফুল ইসলামের ১২ বলে ১০ রানের কল্যাণে প্রথম ইনিংসে ৬৬.২ বলে বাংলাদেশ তোলে ১৭২ রান।

নিউজিল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার এবং গ্লেন ফিলিপ্স। এজাজ প্যাটেল পেয়েছেন ২ উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img