২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

মেসিকে ছাড়াই আর্জেন্টিনার দাপুটে জয়

- Advertisement -

কোপা আমেরিকাকে সামনে রেখে শনিবার প্রীতি ম্যাচে এল সালভাদরের বিপক্ষে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। লিওনেল মেসিকে ছাড়াই দলটির বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে আলবেসিলেস্তরা। দলের হয়ে একটি করে গোল করেছেন ক্রিশ্চিয়ান রোমেরো, এনজো ফার্নান্দেজ ও জিওভানি লো সেলসো।

কোপা আমেরিকার আগে দুই প্রীতি ম্যাচের জন্য মেসিকে সহ দল ঘোষণা করেছিল লিওনেল স্ক্যালোনি। কিন্তু চোটের কারণে ছিটকে যান পাওলো দিবালা ও লিওনেল মেসি। ইন্টার মিয়ামি তারকাকে ছাড়াই দাপুটে ফুটবল খেলেছে আর্জেন্টিনা।

লিংকন ফিনান্সিয়াল ফিল্ড স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণে যায় বিশ্বচ্যাম্পিয়নরা। যার সুফল পেতে বেশি দেরি করতে হয়নি তাদের। ১৬ মিনিটে ডি মারিয়ার কর্ণার কিক থেকে হেডে গোল করে দলকে লিড এনে দেন রোমেরো।

শুরুতেই এগিয়ে যাওয়ার পর একের পর এক আক্রমণ করে গেছে আর্জেন্টিনা। তারই ধারাবাহিকতায় বিরতির ৩ মিনিট আগে ম্যাচের দ্বিতীয় গোলটি পেয়ে যায় তারা। লো সেলসোর নেওয়া শট এল সালভাদরের ডিফেন্ডারের পায়ে লেগে প্রতিহত হলে ফাঁকা থাকায় এনজো ফার্নান্দেজ গোল করতে ভুল করেননি। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও একটি গোল পেয়ে যায় বিশ্বচ্যাম্পিয়নরা। এবার স্কোরবোর্ডে নাম তোলেন লো সেলসো। এল সালভাদরের বিপক্ষে ম্যাচটিতে আজ ৮০ শতাংশ সময়ই বল নিজেদের দখলে রেখেলেছিল আর্জেন্টিনা। ম্যাচে ২৪টি শট নিয়ে ১৪টিই লক্ষ্যে রেখেছিল স্কালোনি শিষ্যরা। অন্যদিকে এল সালভাদর শটই নিতে পেরেছে কেবল ২টি যার ১টি ছিল লক্ষ্যে।

আগামী ২৬ মার্চ যুক্তরাষ্ট্রেই দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবে স্ক্যালোনির শিষ্যরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img