NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

মেসিকে ছাড়াই জিতলো পিএসজি

- Advertisement -

অলিম্পিক লিঁওর বিপক্ষে গত ম্যাচেরই কথা, ৭৫ মিনিটের সময় লিওনেল মেসিকে উঠিয়ে উইংব্যাক আশরাফ হাকিমিকে নামানোর সিদ্ধান্ত নিলেন প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) কোচ মরিসিও পচেত্তিনো; বিশ্বজুড়ে লাখো ভক্তসমর্থক বিস্ময়ে হতবাক হয়ে দেখছিল স্কোরলাইন ১-১ থাকা অবস্থায় কোচ উঠিয়ে নিচ্ছেন বর্তমান বিশ্বের সেরা দুই ফুটবলারের একজনকে; তাঁর বদলে নামাচ্ছেন সেই তুলনায় একেবারেই আনকোরা উঠতি একজন তরুণকে। প্রচুর সমালোচনার শিকার হয়েছিলেন পচেত্তিনো, মেসি নিজেও কোচের এই সিদ্ধান্তে খুশি ছিলেন না সেটিও বুঝা গেছে।

তবে আশরাফ হাকিমি যদি চান, তবে আজ মাথা উঁচু করে বলতেই পারেন, “দেখো, মেসির বদলে আমাকে নামিয়ে কোচ সেদিন ভুল করেননি”। মেসির অনুপস্থিতিতে জোড়া গোল করে মেৎজের বিপক্ষে পিএসজিকে ২-১ ব্যবধানে দারুণ একটি জয় যে এনে দিয়েছেন মরোক্কান এই উইংব্যাক।

পয়েন্ট টেবিলের তলানিতে থাকা মেৎসের বিপক্ষে খেলা জন্য এই ম্যাচে কোচ বিশ্রাম দিয়েছিলেন মেসিকে। ডাগআউটেও ছিলেননা মেসি। এই মেসি-বিহীন পিএসজিরই কঠিন পরীক্ষা নিয়েছে মেৎজ। শুরুর ৫ মিনিটেই অবশ্য হাকিমির গোলে এগিয়ে গিয়েছিল পিএসজি। তবে প্রথমার্ধের শেষদিকেই কর্ণার থেকে ডিফেন্ডার কিকি কৌয়াতার গোলে সমতা বিধান করে ফেলে মেৎজ।

পিএসজিতে মেসি না থাকলেও নেইমার এমবাপ্পে ইকার্দিরা ছিলেন; তবে এদিন কারোরই সাধ্য হয়নি ব্যক্তিগত নৈপুণ্যে পিএসজির তরী পার করে দেওয়ার। অনেক চেষ্টা করেও গোল পাচ্ছিলনা পিএসজি। এমনকি ৯০ মিনিটের সময় ডিফেন্ডার ডিলান ব্রন লালকার্ড দেখে মাঠ ছেড়ে যাবার পর ১০ জনের দল নিয়েও মেৎজ দেখছিল লিগ জায়ান্টদের বিপক্ষে ১ পয়েন্ট আদায় করার গৌরবের স্বপ্ন। তবে অতিরিক্ত সময়ে নেইমারের এসিস্ট থেকে আবারো গোল করেন আশরাফ হাকিমি; বনে যান জয়ের নায়ক। এই জয়ে পয়েন্ট টেবলের শীর্ষস্থান ধরে রাখল পিএসজি।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img