২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

মেসিকে ছাড়িয়ে গেলেন ছেত্রী; জোড়া গোলে হার বাংলাদেশের

- Advertisement -

বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে সোমবার রাতে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ । কাতারের রাজধানী দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয় ম্যাচটিতে বাংলাদেশ হেরেছে ২-০ গোলে। দুটি গোলই এসেছে সুনিল ছেত্রীর পা থেকে।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ম্যাচটিতে প্রথমার্ধে কোনো পক্ষই গোল করতে পারেনি। ভারত একের পর এক আক্রমণ করেও পারেনি বাংলাদেশের গোলমুখ খুলতে। বাংলাদেশও চেষ্টা করেছিল, গোল আসেনি। ২ মিনিটেই হলুদ কার্ড দেখে রাকিব হোসেন একপ্রকার জানান দিলেন ম্যাচটা বাংলাদেশের জন্য কতটা গুরুত্ব বহন করে। ভারত একাদশ সাজিয়েছিল দুই ফরোয়ার্ড নিয়ে এবং বাংলাদেশ  ভরসা রাখে এক স্ট্রাইকারে। রহমত মিয়াও হলুদ কার্ড দেখেন প্রথমার্ধের মিনিট দশেক আগে। বিরতির ঠিক আগে রিয়াদুল রাফির গোললাইন ক্লিয়ারেন্সে  গোলশুন্যভাবেই বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলে ভারত। একেরপর এক সুযোগ তৈরী করলেও আরাধ্য গোল আসছিল না। অবশেষে ভারতের অপেক্ষা ভাঙ্গে ৭৯ মিনিটে। বাংলাদেশের আগের ম্যাচের নায়ক তপু বর্মনের সামান্য ভুলে পাওয়া জায়গা থেকে হেড করে ভারতীয় দলকে এগিয়ে দেন অধিনায়ক সুনিল ছেত্রী। সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক ম্যাচে গোলসংখ্যায় ছাড়িয়ে গেলেন লিওনেল মেসিকে।

এক গোল করেই থামেননি ছেত্রী, অতিরিক্ত সময়ে করেছেন আরো একটি দৃষ্টিনন্দন গোল। তাতেই ভারতের নিশ্চিত হলো তিন পয়েন্ট, সঙ্গে বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম জয়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img