NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

মেসির আশিতম গোলের দিন আর্জেন্টিনার জয়

- Advertisement -

লং বলটা বাড়িয়েছিলেন নিকো গঞ্জালেসের উদ্দেশ্যে, কিন্তু তিনি পা ছুঁয়াতে ব্যর্থ হলেন; বলটা জালে ঢোকা থেকে রুখতে অবশ্য ব্যর্থ হন উরুগুয়ের গোলকিপার ফার্নান্দো মুসলেরাও। যেটি হতে পারতো লিওনেল মেসির আরেকটি চমৎকার ‘অ্যাসিস্ট’, সেটি হয়ে গেলো তাঁর আশিতম আন্তর্জাতিক ‘গোল’। এই গোলের মাধ্যমে মেসি হয়ে গেলেন লাতিন আমেরিকার ইতিহাসে ৮০ গোল করা  একমাত্র ফুটবলার। এর সাথে রদ্রিগো ডি পল ও লাউতারো মার্তিনেজের গোলে সোমবার বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়েকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

প্রথমার্ধের শুরুতে অবশ্য মাঠে ছিল উরুগুয়ের দাপট। ২৮ মিনিটের মধ্যেই লুইস সুয়ারেজের তিন তিনটি শটে গোল হতে পারতো এক বা একাধিক। তবে দুটি শট অবিশ্বাস্য ক্ষিপ্রতায় ঠেকিয়ে দেন এমিলিয়ানো মার্তিনেজ, একটি শট আঘাত করে গোলপোস্টে।

তবে লিওনেল স্কালোনির আর্জেন্টিনা খেলা একটু গুছিয়ে আনার পর মাঠে আস্তে আস্তে অপাংক্তেয় হয়ে উঠতে থাকে উরুগুয়ে। ৩৮ মিনিটে লিও মেসির সেই গোল, তার কিছুক্ষণ পরই লাউতারো মার্তিনেজের অ্যাসিস্টে বল জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো ডি পল।  দ্বিতীয়ার্ধে জিওভানি লো সেলসোর অ্যাসিস্টে লাউতারো মার্তিনেজ ব্যবধান করেন ৩-০।

Image
ছবিঃ টুইটার

ম্যাচে আরো ২টি গোল কমপক্ষে হজম করতো উরুগুয়ে, তবে আর্জেন্টিনাকে তেমন কোন ঝুঁকির মুখে ফেলতে পারেনি সুয়ারেজ কাভানিরা। ৬৭ মিনিটে এডিনসন কাভানির বাইসাইকেল কিকটিই হয়ে থাকবে ম্যাচে তাঁদের সেরা মুহুর্ত।

এই জয়ে পয়েন্ট টেবিলে কোন হেরফের হয়নি ‘লা আলবিসেলেস্তে’দের অবস্থানে, তবে প্রথম স্থানে থাকা ব্রাজিলের সাথে পয়েন্ট ব্যবধান কমিয়ে আনা গেছে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img