NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

মেসির কীর্তিতে মুগ্ধ ফুটবলের রাজা!

- Advertisement -

স্বদেশী ক্লাব সান্তোসকেই ঘর বানিয়েছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলে। ১৮ বছর ওই ঘরেই কাটিয়ে দেন ফুটবলের এই রাজা। ১৯৫৬ থেকে ১৯৭৪, এক ক্লাবের জার্সিতেই ক্যারিয়ারের গোল্ডেন সময়টা পার করে দেন পেলে। ছোটাছুটি করেননি অন্য ক্লাবে। সান্তোসের হয়ে ৬৪৩ গোল করে এক ক্লাবের জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ডটা ছিল এই কিংবদন্তীর।

বর্তমানদের মধ্যে তাঁর এই রেকর্ড ছুঁতে পারেন একজনই। কাজটা করেও দেখিয়েছেন বার্সা সুপার স্টার। ২০০৪ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেছেন বার্সেলোনায়। এখনো আছেন ন্যু ক্যাম্পের ক্লাবটিতে। ১৬ বছরের ক্যারিয়ারে বার্সার জার্সিতে কত কীর্তিই না গড়েছেন মেসি, জিতেছেন কত কিছু! এবার রেকর্ডের মুকুটে বসালেন নতুন এক পালক। ৬৪৩ গোল বার্সার জার্সিতে। পেলের সঙ্গে যৌথভাবে এই রেকর্ড এখন আর্জেন্টাইন তারকার।

এমন একটি কীর্তিতে মেসিকে পাশে পেয়ে খুব খুশি ফুটবলের রাজা পেলে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মেসিকে অভিনন্দন জানিয়েছেন তিনি। পেলে তার ইনস্টাগ্রামে লিখেছেন, “লিওনেল- ঐতিহাসিক এই রেকর্ডের জন্য তোমাকে অভিনন্দন। তবে সবার আগে বার্সেলোনায় তোমার অসাধারণ এই ক্যারিয়ারের জন্য অভিনন্দন। আমাদের মতো এত লম্বা সময় ধরে একই ক্লাবকে ভালোবেসে যাওয়ার গল্প ফুটবলে তেমন নেই। লিওনেল মেসি, আমি তোমার এই দিকটির প্রশংসা করি।”

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img