১৬ জুন ২০২৪, রবিবার

মেসির জোড়া গোলে শিরোপা বার্সেলোনার

- Advertisement -

স্প্যানিশ কোপা দেল রের ফাইনালে আতলেতিক বিলবাওকে ৪-০ গোলে হারিয়ে ৩১তম শিরোপা জিতলো বার্সেলোনা।

গেল মৌসুম বেশিরভাগ সময় দুর্দান্ত ফুটবল খেলেও মাঝামাঝি সময়ে পথ হারিয়ে কোন শিরোপার মুখ দেখেনি বার্সেলোনা। এবারও উয়েফা চ্যাম্পিয়নস লিগে ফরাসি ক্লাব পিএসজির কাছে হেরে বিদায় ও লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে হেরে স্প্যানিশ লিগ পুনরুদ্ধার স্বপ্ন ফিকে হয়ে যাওয়া দলটা কোপা দেল রের ফাইনালে জিতে শিরোপা খরা কাটালো।

আতলেতিক বিলবাওকে হারিয়ে নিজেদের ইতিহাসে ৩১তম কোপা দেল রে শিরোপা উঠেছে কাতালানদের হাতে। জোড়া গোল করে বার্সেলোনার জয়ে নেতৃত্ব দেন দলের সেরা তারকা লিওনেল মেসি। একটি করে গোল করেন অঁতোয়া গ্রিজমান ও ফ্রেংকি ডি ইয়ং।

ডাচ কোচ রোনাল্ড কোম্যানের অধীনে এটিই কাতালানদের প্রথম শিরোপা। শিরোপা খরা কাটাতে শুরু থেকেই আক্রমণে যায় রোনাল্ড কোম্যানের শিস্যরা, তবে মেসি-গ্রিজমানদের ভালোভাবেই সামলেছেন আতলেতিকের ডিফেন্স। প্রথমার্ধে থাকে গোলশূন্য। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় কাতালানরা৷ ফলাফলও পায় হাতেনাতে। ১২ মিনিটের ব্যাবধানেই চার গোল করে বার্সেলোনা। গোল উৎসবের শুরুটা করেন গ্রিজমান খেলার ৬০ মিনিটে দলকে লিড এনে দেন ফরাসি তারকা।

৩ মিনিট পর ফরাসি তারকার দেখানো পথে গোল করেন প্রথম  ডি ইয়ং। গোল উৎসব দেখে চুপ চাপ থাকতে পারেন নি দলের অধিনায়ক, মাত্র ৪ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে বার্সেলোনার জয় নিশ্চিত করে ফেলেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসি।

টানা দুটো কোপা দেল রে শিরোপা হাতছাড়া করলো আতলেতিক বিলবাও আর ২০১৮-১৯ মৌসুমে লা লিগা জয়ের পর নিজেদের ৩১তম স্প্যানিশ কোপা দেল রে শিরোপা জিতল প্রতিযোগিতার সফলতম দল বার্সেলোনা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img