৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

মেসির ফেভারিট লিস্টে নাম নেই বার্সেলোনার

- Advertisement -

বার্সেলোনায় থাকাকালীন বিভিন্ন সময় দলের কম্বিনেশন নিয়ে প্রশ্ন তুলেছেন মেসি। ক্লাব ছাড়ার পর অবশ্য কখনোই ন্যু ক্যাম্পের দলটাকে নিয়ে কোনো কটু মন্তব্য করেননি। সম্প্রতি ফ্রান্স ফুটবলকে দেওয়া সাক্ষাতকারে মেসি জানিয়েছেনন, চলতি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা প্রত্যাশী ক্লাবগুলোর নাম। সেই লিস্টে নেই লিও’র সাবেক ক্লাবের কোনো অস্তিত্ব।

কাতালান ক্লাবটির সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্কের ইতি টেনে মেসি নাম লিখিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইতে। তার জন্য সিদ্ধান্তটা কঠিন ছিল তবে নতুন ক্লাবের সাথেও মেসি দারুণভাবে মানিয়ে নিয়েছেন। গোল করেছেন, সেলিব্রেশন করেছেন। দলটি তারকায় ঠাসা। তবুও নিজেদের অতি আত্মবিশ্বাসী হচ্ছেন না আর্জেন্টাইন সুপারস্টার।

“সবাই মনে করে পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ জিতবে, কিন্তু আরও দল আছে। চেলসি, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদের মতো দল আছে, যারা সবসময় ভালো করে। বায়ার্ন মিউনিখ ও ইন্টার মিলানও“

চবেশ কিছু কারণে নিজেদের পিছিয়ে রাখছেন মেসি। তার মধ্যে অন্যতম নিজেদের মধ্যে সমঝোতার অভাব। সামর্থ্য নিয়ে কোনো প্রশ্ন নেই। প্রশ্ন নেই অভিজ্ঞতা নিয়েও।

“আমাদের দল হিসেবে গড়ে ওঠার জন্য আমাদের এখনও একে অপরকে ভালোভাবে জানতে হবে। আমার মনে হচ্ছে, অন্য সব ক্লাবের তুলনায় আমরা এক ধাপ পিছিয়ে আছি, যাদের আমাদের চেয়ে বেশি সম্মিলিত অভিজ্ঞতা রয়েছে।”

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img