২৪ জুন ২০২৪, সোমবার

মেসির রেকর্ডের দিনে, সুয়ারেজের ৫০০ গোল

- Advertisement -

জন্মদিনে বার্সেলোনা রোনাল্ড কোম্যানকে কি উপহার দিয়েছে সেটা অজানা, কিন্তু শিষ্যরা গুরুকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন, সোসিয়েদাদের মাঠে ৬-১ গোলে জিতে। লিওনেল মেসি করেছেন জোড়া গোল, সাথে স্পর্শ করেছেন নতুন একটি রেকর্ডও।

গত সোমবার হুয়েস্কার বিপক্ষে ৪-১ গোলে জয়ের ম্যাচ দিয়ে বার্সেলোনা ক্লাবের ইতিহাসে জাভি হার্নান্দজের সর্বোচ্চ ম্যাচের রেকর্ড স্পর্শ করেছিলেন মেসি। সোসিয়েদাদের বিপক্ষে নেমে, ৭৬৮ ম্যাচ খেলে; এই মুহূর্তে বার্সেলোনার জার্সিতে সবচাইতে বেশি ম্যাচ খেলা ফুটবলার লিওনেল মেসি।

প্রতিপক্ষের মাঠে গোল উৎসব শুরু করেন অঁতোয়া গ্রিজমান। দেম্বেলের শট গোলরক্ষক ঠেকালেও বিপদ মুক্ত করতে পারেননি, রিবাউন্ডে বল পেয়ে জোরালো শটে বার্সাকে লিড দেন ‘বার্থডে বয়’ গ্রিজমান।

দলকে এগিয়ে নেওয়ার পর বিরতির আগে ও পরে ব্যবধান বাড়ান সের্জিনো দেস্ত। মেসির জোড়া গোলের মাঝে একটি গোল করেন উসমান দেম্বেলে।

আসরে বাজে শুরুর পর ছন্দে ফেরা বার্সেলোনা টানা ১৮ ম্যাচ অপরাজিত থাকলো। গত ৫ ডিসেম্বরের পর আর হারেনি কাতালান ক্লাবটা। এ জয়ে লিগ টেবিলে রিয়াল মাদ্রিদকে টপকে আবারও দুইয়ে ফিরল বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে আর আতলেতিকো মাদ্রিদের থেকে ৪ পয়েন্ট পিছিয়ে বার্সেলোনা।

লা লিগার অন্য ম্যাচে আলাভেসকে ১-০ গোলে হারিয়েছে আতলেতিকো মাদ্রিদ, ৬৬ পয়েন্ট; ধরে রেখেছে লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষস্থান। প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই। বিরতি থেকে ফিরে লুইস সুয়ারেজের গোলেই লিড পায় স্বাগতিকরা, এই গোল দিয়ে ক্যারিয়ারের ৫০০ গোলের মাইল ফলক স্পর্শ করলেন সুয়ারেজ।

ঘরের মাঠে হারের হতাশা পেছনে ফেলে লিগ ওয়ানে জয়ের পথে ফিরেছে পিএসজি। লিওঁকে ৪-২ গোলে হারিয়ে লিগ পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে পিএসজি। জোড়া গোল করেন কিলিয়ান এমবাপ্পে। চলতি মৌসুমে লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতা এমবাপ্পের গোল হলো ২৫ ম্যাচে ২০টি। একটি করে গোল করেন ডি মারিয়া ও দানিলো।

এই ম্যাচ দিয়ে চোট কাটিয়ে প্রায় দেড় মাস পর মাঠে ফেরেন নেইমার। বদলি নেমে শেষ ২০ মিনিট খেলেন ব্রাজিলিয়ান তারকা।৩০ ম্যাচে ২০ জয় ও তিন ড্রয়ে পিএসজির পয়েন্ট ৬৩। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দুইয়ে নেমে গেছে লিল। ৬০ পয়েন্ট নিয়ে তিনে আছে অলিম্পিক লিওঁ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img