১৭ জুলাই ২০২৪, বুধবার

মেসি ও মার্তিনেজের জোড়া গোলে আর্জেন্টিনার সহজ জয়

- Advertisement -

ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে লিওনেল মেসি শুরুর একাদশে ছিলেন না। বদলি নেমে গোল কিংবা অ্যাসিস্ট, কিছুই করতে পারেননি। গুয়েতেমালার বিপক্ষে শুরুর একাদশে ফিরে জোড়া গোল করলেন মেসি, সাথে লাউতারো মার্তিনেজের জোড়া গোলে গুয়েতেমালাকে ৪-১ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই পজিশন ধরে রেখে আক্রমণ করার চেষ্টা করে মেসি-মার্তিনেজরা। তবে ম্যাচের শুরুতেই ধাক্কা খায় আর্জেন্টিনা। নিজেদের জালে বড় জড়িয়ে দেন লিসান্দ্রো মার্তিনেজ। গোল হজম করার পর তা শোধ দিতে মরিয়া হয়ে খেলতে থাকে আর্জেন্টিনা। ১২ মিনিটে গুয়েতেমালার গোলকিপারের ভুলে ম্যাচে সমতা ফেরান মেসি। গোল হজম করার পর দারুণ ডিফেন্ডিং করে গুয়েতেমালা। মাঝেমধ্যে আক্রমণেও উঠেছে তারা।

৩৯ মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা। মেসি নিজে না নিয়ে, লাউতারোকে দেন সেই পেনাল্টি শট নিতে। লক্ষ্যভেদ করে আর্জেন্টিনাকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন ইন্টার মিলান স্ট্রাইকার। এই লিড নিয়ে বিরতিতে যায় কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণে যায় আর্জেন্টিনা। তবে কাঙ্খিত গোলটি পাওয়া হচ্ছিল না তাদের। উল্টো মাঝেমধ্যে আক্রমণে উঠছিল গুয়েতেমালা। ৬৮ মিনিটে মেসি-মার্তিনেজের যুগলবন্দিতে কাঙ্খিত গোল পেয়ে যায় আর্জেন্টিনা। গোলটিতে মার্তিনেজকে সহায়তা করেন মেসি।

৭৭ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি। আনহেল দি মারিয়ার পাস থেকে চিপ করে গোলটি করেন ইন্টার মিয়ামি তারকা। ৩৯ মিনিটে পেনাল্টি শটটি নিজে নিলে হ্যাটট্রিক করতে পারতেন মেসি।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img