NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

মেসি খেলেছেন, তবুও হেরেছে পিএসজি

- Advertisement -

ঘরের মাঠে  লিওনেল মেসি-কিলিয়ান এমবাপ্পে-নেইমারদের বিপক্ষে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে রেনেঁ। সমর্থকদের উল্লাসই বলে দিচ্ছিলো এই জয়টা কত বড় জয় তাদের জন্য। জয়টা যে এসেছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা প্যারিস সেইন্ট জার্মেইয়ের বিপক্ষে।

কয়েক সেকেন্ড বাকি মাত্র, প্রথমার্ধের শেষ বাশিটা বাজার অপেক্ষায় পুরো স্টেডিয়াম। জিয়ানলুইজি দোনারুমা বলটা ঠেলে দিলেন সতীর্থ খেলোয়াড়কে। সেখান থেকে ছোট ছোট পাশে বল মধ্যমাঠে দাঁড়ানো লিওনেল মেসির পায়ে। ‘মেসি থেকে নেইমার, নেইমার থেকে মেসি’ হওয়ার কথা তো ছিল এমনটাই। কিন্তু নেইমারের পা থেকে মেসির পায়ে যাওয়ার আগেই বল চলে গেল বিপক্ষ দলের খেলোয়াড়ের পায়ে; পাল্টা আক্রমণে রেনেঁ। বক্সের বাঁ প্রান্তের অনেকটা বাইরে থেকে কামালদিন সুলেমানার ক্রস; পা টাই শুধু ছোঁয়ানোর বাকি ছিল বলটাতে। গায়তান লাবৌ যেটা করেছেন খুব ভালোভাবেই। প্রথমার্ধ শেষে ঘরের মাঠে এক গোলে এগিয়ে স্বাগতিকরা।

নিজেদের মাঠে দুইবার গোল উৎসবে মেতেছে রেঁনে

দ্বিতীয়ার্ধের শুরুতে ঘুরে দাড়ানোর লক্ষ্য নিয়ে মাঠে নামে পিএসজি। কিন্তু, কিছু বুঝে ওঠার আগেই খেয়ে বসলো আরেকটি গোল। ৪৬তম মিনিটে দলকে ২-০ ব্যবধান এনে দেয়ার কাজটা করেছেন ফ্লাভিয়েন টেইট; ডান প্রান্ত থেকে অ্যাসিস্ট গায়তান লাবৌর। ভিএআরে কিছুক্ষণ পর্যবেক্ষন করা হলেও, লাভ হয়নি পিএসজির। প্রথমার্ধ শেষে এক গোলে পিছিয়ে পড়া দলটি দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই গোলে পিছিয়ে।

ভালো খেলেও গোলের দেখা পাননি আর্জেন্টাইন তারকা

অথচ, গোল ব্যবধানে এগিয়ে থাকার কথা ছিল মেসি-নেইমারদেরই। ৩১তম মিনিটে আর্জেন্টাইন সুপারস্টারের নেয়া ফ্রি কিকটি যে রেনেঁর গোলবারে গিয়ে লাগবে সেটাই বা কে জানতো! কিংবা, ২৩ এবং ২৪তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও ওমন সহজ সুযোগ যে মিস করবেন নেইমার-এমবাপ্পে সেটাই বা ভেবেছিলো কে! ৬৮তম মিনিটে তো গোলই করে বসেছিলেন এমবাপ্পে; কিন্তু ভিএআর পর্যবেক্ষণ করে জানা গেলো অফসাইডে ছিলেন ফ্রান্স তারকা। ছোট ছোট পাশে দুর্দান্ত ফুটবল খেলতে থাকা পিএসজির থেকে ভাগ্যদেবী যে এভাবে মুখ ফিরিয়ে নিবে সেটা কি ভেবেছিলো কেউ!

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img