NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

মেসি-রোনালদো নয়, বর্ষসেরা লেভানদোভস্কি

- Advertisement -

ধারণা করা যাচ্ছিল আগে থেকেই, সেটাই হলো সত্যি, ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরষ্কার জিতেছেন রবার্ত লেভানদোভস্কি।  ৩২ বছর বয়সী এই তারকার এটাই প্রথম ‘দ্য ফিফা বেস্ট মেনস প্লেয়ার’ এর পুরস্কার জয়।

২০১৯-২০ মৌসুমে দুর্দান্ত ছিলেন লেভানদোভস্কি। ভূমিকা রেখেছেন বায়ার্নের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ে, করেছেন ১৫ গোল।   শুধু চ্যাম্পিয়ন্স লিগই না, ক্লাবের অন্য দুই শিরোপা জয়েও ছিল এই পোলিশ তারকার অবদান। সব মিলিয়ে গেল মৌসুমে ৪৭ ম্যাচে করেছেন ৫৫ গোল।

স্বাভাবিকভাবেই তার পারফর্মেন্সের কাছে অনেকটাই মলিন সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার মেসি এবং রোনালদো। তাই বৃহস্পতিবার সুইজারল্যান্ডের জুরিখে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার  সদর দপ্তরে ভার্চুয়াল অনুষ্ঠানে ঘোষিত বিজয়ীর নাম লেভানদোভস্কি।

রেকর্ড ছয়বার বর্ষসেরার এই পুরস্কার জিতেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি, পাঁচবার রোনালদো।  গেল বছর এই পুরস্কার গিয়েছিল রিয়াল মাদ্রিদের লুকা মদ্রিচের ঘরে।

সেরা ফুটবলার ছাড়াও ঘোষণা করা হয়েছে মৌসুমের সেরা একাদশ। যেখানে দাপট বায়ার্ন আর লিভাপুলের।

বর্ষসেরা একাদশ: অ্যালিসন (লিভারপুল/ব্রাজিল), ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার (লিভারপুল/ইংল্যান্ড), ভার্জিল ফন ডাইক (লিভারপুল/নেদারল্যান্ডস), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ/স্পেন), আলফোনসো ডেভিস (বায়ার্ন মিউনিখ/কানাডা), জসুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ/জার্মানি), কেভিন ডে ব্রুইনে (ম্যানচেস্টার সিটি/বেলজিয়াম), থিয়াগো আলকানতারা (বায়ার্ন মিউনিখ/লিভারপুল/স্পেন), ক্রিশ্চিয়ান রোনালদো (জুভেন্টাস/পর্তুগাল), রবার্ত লেভানদোভস্কি (বায়ার্ন মিউনিখ/পোল্যান্ড), লিওনেল মেসি (বার্সেলোনা/আর্জেন্টিনা)।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img