১৪ জুন ২০২৪, শুক্রবার

মেহেদী মিঠুর ভুলে পিছিয়ে থেকে বিরতিতে বাংলাদেশ

- Advertisement -

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ, যে দলের বেশ কিছু প্লেয়ার নিয়মিত ইউরোপের ক্লাবগুলোতে খেলে থাকেন। সেই সাথে র‌্যাঙ্কিংয়েও বাংলাদেশের চেয়ে বিশাল ব্যবধানে এগিয়ে তারা। এমন এক দেশের বিপক্ষে প্রথমার্ধে বেশ ভালোই খেলেছেন তপু বর্মন-তারিক কাজীরা। তবে মেহেদী মিঠুর ভুলে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে গেছে হাভিয়ের কাবরেরার দল।

ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ করে অস্ট্রেলিয়া। তবে এদিন বাংলাদেশের ডিফেন্ডাররা ছিলেন বেশ সাবলীল। বাংলাদেশের কোচ আগে থেকেই জানতেন, অস্ট্রেলিয়ার আক্রমণ ঠেকাতেই মাঠে নামতে হবে তাদের। ৫-৩-২ পজিশনে দল সাজিয়েছিলেন হাভিয়ের কাবরেরা। শুরুর একাদশে এদিন জামাল ভূঁইয়াকে রাখেননি তিনি। তার পরিবর্তে বাংলাদেশের অধিনায়কত্বের আর্মব্যান্ড পড়ে নেমেছেন তপু।

প্রথমার্ধের ২৮ মিনিট পর্যন্ত নিজেদের জাল অক্ষত রাখতে পেরেছিল বাংলাদেশ। তবে এরপরই ঘটে ছন্দপতন। অজদিন রাসটিকের গোলে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। এই গোলের পুরোপুরি কৃতিত্ব অনেকদিন পর জাতীয় দলে ডাক পাওয়া মেহেদী মিঠুর। রাসটিকের শট তার পায়ে লেগে দিক বদল করে গোল হজম করে বাংলাদেশ।

পুরো ম্যাচজুড়েই আধিপত্য বিস্তার করে খেলেছে অস্ট্রেলিয়া। মাঝেমধ্যে সুযোগ পেয়েছিল বাংলাদেশও। তবে বল নিজেদের পায়ে খুব একটা রাখতে পারেননি রাকিব হোসেন-শেখ মোরসালিনরা। তবে পুরো ম্যাচে মেহেদী মিঠুর ভুল বাদ দিলে বেশ ভালোই ডিফেন্ডিং করেছে বাংলাদেশ। যে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে ৭ গোল হজম করেছিল বাংলাদেশ। সেই তাদেরকেই প্রথমার্ধে খুব একটা সুবিধা করতে দেয়নি তপু-তারিকরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img