৭ ডিসেম্বর ২০২২, বুধবার

মোহামেডান-খেলাঘরের সুপার ওভার রোমাঞ্চ

- Advertisement -

বুধবার ঢাকা প্রিমিয়ার লিগে জয় পায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, সুপার ওভার থেকে ম্যাচ পকেটে ঢোকায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। শেখ জামালের জয় ১৬ রানে এবং প্রাইম ব্যাংক ম্যাচ শেষ করে ৬ উইকেটের জয়ে, সুপার ওভারে ম্যাচ জিতে ২ পয়েন্ট পায় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

 

ছবিঃ বিসিবি
ছবি: বিসিবি

বিকেএসপির ৩ নাম্বার মাঠে শেখ জামাল ধানমন্ডি এবং ওল্ড ডিওএইচএসের ১৩ ওভারের খেলায় আগে ব্যাট করে শেখ জামাল ধানমন্ডি করে ১২০ রান। । মাত্র ৭.২ ওভারে ওপেনার সৈকত আলী এবং মোহাম্মদ আশরাফুলের ব্যাটে আসে ৬৯ রানের জুটি। ২ চার এবং ৩ ছয়ে সৈকতের রান ২৩ বলে ৩৭ এবং দুটি করে চার ও ছয়ে আশরাফুল করেন ২২ বলে ২৬ রান। এই দুই ব্যাটারের ব্যাটে শেখ জামাল ১৩ ওভারের ইনিংস শেষ করে ৮ উইকেটে ১২০ রানে। আনিসুল ইমন ২ ওভারে ২৩ রানে নেন ৫ উইকেট।

১২১ রানের টার্গেটে টুর্নামেন্টের সর্বোচ্চ রানের মালিক মাহমুদুল হাসান জয় ও রায়ান আহমেদের ব্যাটে জয় দেখছিল ওল্ড ডিওএইচএস। ৪৭ বলে ৬৮ রানের জুটি আসে দুজনের ব্যাটে। জয় করেন ২৫ বলে ৩৩ এবং রায়ান ২৮ বলে ৩৬ রানের ইনিংস খেলেন।১০ ওভারে তাদের রান ছিল ৮৮।  তবে লোয়ার মিডল অর্ডারের ব্যার্থতায় ম্যাচ বাগাতে পারেনি ডিওএইচএস।

মিরপুরে টস হেরে প্রাইম ব্যাংকের বিরুদ্ধে আগে ব্যাট করে ব্রাদার্স ইউনিয়ন। ১২ ওভারে জুনায়েদ সিদ্দিকীর ২৮ বলে ২৪ রানে ব্রাদার্স তোলে ৭৪ রান। বৃষ্টি আইনে প্রাইম ব্যাংক ১২ ওভারে ৮৪ রানের টার্গেট পায়। তামিম ইকবালের ২৬ বলে ২৯, অধিনায়ক আনামুল হকের ৮ বলে ১৫ এবং মোহাম্মদ মিথুনের ২২ বলে ২৮ রানে ব্যাংক জয় পায় ২বল হাতে রেখেই।

ছবি: বিসিবি
ছবি: বিসিবি

দিনের সবচেয়ে উত্তেজনাপূর্ন ম্যাচ হয় বিকেএসপির ৪ নম্বর মাঠে। ঢাকাই ক্রিকেটে এই আসরের প্রথম সুপার ওভার দেখে মোহামেডান-খেলাঘরের ম্যাচ। মোহামেডানের ব্যাটিং ইনিংস ছিল আব্দুল মজিদময়। সাদা-কালোদের ওপেনার ৫ চার ও ৪ ছয়ে খেলেন ৩০ বলে ৫৭ রানের ইনিংস। মজিদ ছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘরে যেতে পারেনি। খেলাঘরের পেসার ইফরান হোসেন ২ ওভারে মাত্র ৯ রানে নেন ৪টি উইকেট। ১০ ওভারে ৮৯ রানের টার্গেটে খেলতে নেমে অধিনায়ক জহুরুল অমির ১৫ বলে ২৮ এবং মাসুম খানের ১৭ বলে ৩৩ রানের ঝড়ে ১০ ওভার শেষে ঠিক ৮৮ রান তোলে খেলাঘর। জেতার জন্য শেষ ওভারে ৬ রানের দরকার হলেও দারুন বোলিংয়ে মোহামেডানের হার এড়ান আবু জায়েদ রাহি।

ছবি: বিসিবি
ছবি: বিসিবি

সুপার ওভারেও মাসুম খান ৪ বলে ১০ করলে মোহামেডানের টার্গেট হয় ১৪ রানের। ইরফান শুক্কুরের ৩ বলে ৮ রানে ভর করে সুপার ওভার জিতে নেয় মোহামেডান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img