২৮ জানুয়ারি ২০২৩, শনিবার

মৌসুমের শুরুতে হার্নান্দেজকে পাচ্ছে না বায়ার্ন

- Advertisement -

হাটুর লিগামেন্টের ইনজুরিতে আগামী ২০২১-২২ মৌসুমের শুরুতে লেফট ব্যাক লুকাস হার্নান্দেজকে পাচ্ছে না বায়ার্ন মিউনিখ । হাঁটুর অপারেশন শুরু হওয়ায় ফরাসি লেফট ব্যাককে ছাড়াই মৌসুমের শুরুতে মাঠে নামতে হবে জার্মান চ্যাম্পিয়নদের। ইউয়েফা ইউরোর চলতি আসরে ফ্রান্সের হয়ে মাঠে নেমে বাঁ হাঁটুর ইনজুরিতে পড়েন তিনি, তা থেকে সেরে উঠতে ইতোমধ্যেই সার্জারি করিয়েছেন হার্নান্দেজ।

ধারণা করা হছে, ২৫ বছর বয়সী লেফট ব্যাককে কমপক্ষে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। ফলে তাকে ছাড়াই প্রাক-মৌসুম প্রস্তুতিতে মাঠে নামবে বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা। এসময়ের মধ্যে তিনি খেলতে পারবেন না ডিএফবি কাপের  প্রথম রাউন্ডের ম্যাচ, ব্রেমারের বিপক্ষে সেই ম্যাচ অনুষ্ঠিত হবে ৬-৯ অগাষ্ট। এছাড়াও মিস করবেন বুন্দেসলিগার প্রথম ম্যাচ, ১৩ অগাষ্ট সেখানে বায়ার্নের প্রতিপক্ষ বরুশিয়া মনশেনগ্ল্যাডবাখ। এছাড়াও সবকিছু ঠিকঠাক থাকলে তার খেলা হবে না ১৭ অগাষ্ট বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ডিএফএল সুপার কাপ ম্যাচ।

২০১৯ সালে আতলেতিকো মাদ্রিদ থেকে বায়ার্নে যোগ দেওয়ার পর বিশ্বকাপজয়ী এই তারকা মাঠে নেমেছেন ৬২ ম্যাচ, যার ৪২টাই বুন্দেসলিগায়। তার মধ্যে প্রথম একাদশে যতগুলো ম্যাচ খেলেছেন, তার কোনটাতেই হারেনি দল। বায়ার্নের হয়ে প্রথম মৌসুমেই জিতেছেন ট্রেবল। সেখানে প্রথম মৌসুমে বায়ার্নের হয়ে কোনো ম্যাচই হারেননি। বুন্দেসলিগা জয়ের পাশাপাশি জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ এবং ক্লাব বিশ্বকাপও।

ফ্রান্সের ২০১৮ বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ন সদস্য হার্নান্দেজ ইউরোতে গ্রুপ পর্বে মাঠে নেমেছিলেন । জার্মানিকে ১-০ গোলে হারানোর ম্যাচে একমাত্র গোলের অ্যাসিস্ট এসেছিল তারই পা থেকে। সুইসদের বিপক্ষে শেষ ষোলর যে ম্যাচে হেরে আসর থেকে বিদায় নিল ফ্রান্স, সে ম্যাচে ইনজুরির জন্য খেলতে পারেননি হার্নান্দেজ। এর আগে আরেকবার হাঁটুতে সার্জারি করতে হয়েছিল হার্নান্দেজকে। ২০১৯-২০ মৌসুমে বায়ার্নে যোগ দেওয়ার আগে ডান হাটুতে সার্জারি করতে হয়েছিল তাকে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img