২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

ম্যাচে ইতিবাচক কিছুই করতে পারিনি আমরা: তামিম ইকবাল

- Advertisement -

তামিম ইকবালের জন্মদিন ২০ মার্চ, জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইটগুলো তাকে শুভেচ্ছা জানিয়ে পোস্ট করেছে। এমনকি আইসিসিও বাংলাদেশের সেরা ওপেনারকে নিয়ে ফলাও করে তামিমের জন্মদিনকে স্মরণ করেছে। কিন্তু যার জন্মদিন তিনিতো সেই শুভেচ্ছায় চোখ রাখতে পারছেননা। বাংলাদেশ প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের সাথে বাজেভাবে হেরেছে, ব্যাটসম্যানদের দ্বায়িত্বহীন ব্যাটিংয়ে। সেই দলের নেতৃত্বে যিনি থাকবেন, তাকেই কাঠগড়ায় দাড়াতে হবে এটাই স্বাভাবিক। তাই জন্মদিনটা হারের ব্যাখ্যা দিতেই দিতেই যেন শেষ হয়ে গেল। ম্যাচ শেষে তামিম জানিয়েছেন–

“সকালে ব্যাটিং করাটা সহজ ছিলনা, এটা কোন অজুহাত নয়। আমরা বাজে শট খেলেছি। আমাদের দলের ভালো ব্যাটিং করার রেকর্ড আছে। ১৩০ রান করার মতো দল আমরা নই। কিন্তু ব্যাটসম্যানদের অ্যাপ্রোচ ঠিক ছিলনা। তাই এতো কম রানে অলআউট হয়েছি। এখানে ভালো করতে হলে কমপক্ষে ২৭০/৮০ রান করতে হবে সামনের ম্যাচে”।

“এই ম্যাচ থেকে পজিটিভ কিছু নেই আমাদের। সত্যিকথা বলতে মাহেদী যে কয় ওভার বল করেছে ওই স্পেলটাই আমার কাছে ভালো লেগেছে। পুরো ম্যাচে বলার মতো ওইটুকুই”

আগের সব সিরিজেই নিউজিল্যান্ডের কন্ডিশনের সাথে মানিয়ে নেয়ার অজুহাত থাকতো বাংলাদেশের ক্রিকেটারদের। সেজন্য এবার বেশ আগেভাগেই গিয়েছে বাংলাদেশ দল। অধিনায়কের কন্ঠেও কন্ডিশনের কোন অজুহাত নেই-

“কন্ডিশন নিয়ে দোষ দিবোনা, কোন অজুহাত দেয়ার কিছু নেই। যথেষ্ট সুযোগ পেয়েছি প্রস্তুতির। কোন ঘাটতি ছিলনা। গেল চার বছরে বেশ কয়েকবার আমরা নিউজিল্যান্ডে এসেছি। আমরা জানি এখানকার কন্ডিশন। তাই বলবো প্রস্তুতির ঘাটতি কিংবা কন্ডিশন নিয়ে অজুহাত দেয়ার কিছু নেই”

এই সিরিজে সাকিব আল হাসান নেই। তার পছন্দের জায়গা তিন নাম্বারে পরীক্ষা-নিরীক্ষা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষ সিরিজ দিয়ে। এই ম্যাচে নাজমুল হোসেন শান্ত ছিলেন না। সৌম্যকে খেলানো হয়েছে তিন নাম্বারে। কিন্তু সেখানে সৌম্য কতটুকু আস্থার প্রতিদান দিতে পারলেন?

“সৌম্যকে আমরা সাতে চিন্তা করছি। কিন্তু আজকের পরিস্থিতি যদি দেখেন ৬ষ্ঠ বোলার হিসেবে বল করতে হয়েছে ওকে যেহেতু রিয়াদ ভাই বল করতে পারবেন না ইনজুরির কারনে। আর তিন নাম্বার ব্যাটিংয়ের বিষয় হচ্ছে যে, কম্বিনেশনটাই এমন ছিল সৌম্যকে তিন ব্যাট করাতে হয়েছে। এর আগেও সৌম্যের এই পজিশনে ব্যাট করার অভিজ্ঞতা ছিল”

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img