২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

ম্যাচ জেতানো ইনিংসেও মেটেনি আইয়ারের ‘ক্ষুধা’

- Advertisement -

ছয়মাস পর মাঠে ফিরলেন, অপরাজিত ম্যাচজয়ী ইনিংস খেললেন, দলকে শীর্ষস্থান পুনরুদ্ধার করতে সাহায্য করলেন। অধিনায়কত্বটা নাহয় রিশভ পান্থকে ছেড়েই দিতে হয়েছে, তবে প্রত্যাবর্তনটা তো স্বপ্নের মতই হয়েছে শ্রেয়াস আইয়ারের। কিন্তু দিল্লী ক্যাপিটালসের সাবেক অধিনায়ক নাকি সন্তুষ্ট নন এতেও। আইয়ারের ভাষায়, “ক্ষুধা মেটেনি” তাঁর।

বুধবার সানরাইজার্স হায়দ্রাবাদের ১৩৫ রানের টার্গেটে তিন নম্বরে ব্যাট করতে নেমে প্রথমে শিখর ধাওয়ানের সাথে ৫২ রানের জুটি গড়েছেন, এরপর রিশভ পান্থের সাথে ৬৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ম্যাচ জিতিয়ে ফিরেছেন শ্রেয়াস আইয়ার; বল সহজে ব্যাটে আসছিল না এমন উইকেটে খেলেছেন ৪১ বলে ৪৭ রানের ধৈর্য্যশীল ইনিংস।

Image
ছবিঃ টুইটার

এই ম্যাচের আগে কাঁধের ইনজুরিতে ছয়মাস বসে থেকেছেন। আইপিএলের প্রথম অংশে খেলতে পারেননি, খেলতে পারেননি ল্যাঙ্কাশায়ারের হয়ে ইংলিশ কাউন্টি ক্রিকেটেও। ফেরার পরই এমন একটি ইনিংস খেলার পর সবাই যখন আইয়ারের প্রশংসায় পঞ্চমুখ, তখন ২৬ বছর বয়সী ব্যাটসম্যান জানিয়েছেন এতোটুকুতেই সন্তুষ্ট হওয়ার পাত্র তিনি নন।

“এই ইনিংসের পর আমার ক্ষুধা আরো বেড়ে গিয়েছে; এবং আমার ক্ষুধাটা এমন, প্রতি ম্যাচের পরই তা কেবল বাড়তেই থাকে। তাই আমি সন্তুষ্ট বা খুশি এমনটা বলবো না”- ম্যাচশেষে বলেছেন আইয়ার

ইনজুরির কারণে হাতছাড়া হয়ে গেছে দিল্লী ক্যাপিটালসের অধিনায়কত্বটাও; এবং যার কাছে গেছে, সেই রিশভ পান্থের সাথে জুটি বেঁধেই গতকাল ম্যাচ জিতিয়ে ফিরেছেন আইয়ার। ম্যাচশেষে জানিয়েছেন, অধিনায়কত্ব ছেড়ে দেওয়া নিয়ে কোন ক্ষোভ নেই তাঁর মনে। বরং এই চাপমুক্তি তাঁকে নিজের ব্যাটিংয়ে মনোযোগ দিতে আরো সাহায্য করছে।

আইয়ার ও পান্থ

“আমি ফ্র্যাঞ্চাইজির সিদ্ধান্তকে সম্মান করি। রিশভ দলকে দারুণ নেতৃত্ব দিচ্ছে। আমার জন্য খুব বেশি কিছু বদলায়নি, বরং ব্যাটিংয়ে আমার মনোযোগ বহুগুণ বেড়ে গিয়েছে এখন। অধিনায়ক থাকাকালে আমি চাপ নিয়ে খেলতে পছন্দ করতাম, এখনো তাই। চাপ থাকলেই চ্যালেঞ্জ আসে, আর চ্যালেঞ্জের মুখে আমি আমার সেরাটা দিতে পারি”

দিল্লী ক্যাপিটালসের পরবর্তী ম্যাচ ২৫ সেপ্টেম্বর রাজস্থান রয়েলসের বিপক্ষে।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img