১ মার্চ ২০২৪, শুক্রবার

ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে, চটেছেন গাভাস্কার

- Advertisement -

ভারত সিরিজ থেকে ক্রিকেট সাউথ আফ্রিকার সম্ভাব্য আয় ধরা হয়েছিল প্রায় ৫ কোটি ৩০ লাখ ডলার। মূলত টিভি সত্ত্ব ও স্পন্সরশিপ থেকেই আসবে এই আয়। সেখানে একটি ম্যাচ না হওয়া মানে আয় অনেকটা কমে যাওয়া। দুই দলের প্রথম টি-টোয়েন্টি ভেসে গেছে বৃষ্টিতে। তাতেই চটেছেন ভারতীয় সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার।

মূলত আয়ের জন্য না। গাভাস্কার ক্ষোভ দর্শকদের কথা ভেবেই। ভারতের ম্যাচ মেনেই প্রবাসী ভারতীয়দের আগ্রহ থাকে তুঙ্গে। ডারবানের ম্যাচও সেই আগ্রহের বাইরে ছিল না। বিক্রি হয়ে গিয়েছিলেন ম্যাচের সব টিকিট। অথচ খেলা তো দূরে, ম্যাচের টসই হয়নি। নির্ধারিত সময়ের ১ ঘণ্টা ৫৪ মিনিট পর পরিত্যক্ত করে দেওয়া হয় ম্যাচ।

“মাঠ যদি ঢেকে রাখা না হয় এবং এরপর বৃষ্টি থামে, তখনও অন্তত ঘণ্টাখানেক সময় লেগে যায় খেলা শুরু হতে। হঠাৎ করে আবার বৃষ্টি শুরু হলে আর খেলাই হয় না। ক্রিকেট বোর্ডগুলো তো অনেক অর্থ আয় করে। সব ক্রিকেট বোর্ডেরই অনেক টাকা। তারা যদি এটা স্বীকার না করে, তাহলে মিথ্যা বলছে। হয়তো বিসিসিআইয়ের মতো টাকা তাদের নেই, সেটা ঠিক। তবে পুরো মাঠ ঢেকে রাখার জন্য কাভার কেনার টাকা নিশ্চয়ই সব বোর্ডের আছে!” – সুনীল গাভাস্কার

দুনিয়ার বহু মাঠেই আউটফিল্ড ডেকে রাখার প্রয়োজন পড়ে না। তবে গাভাস্কারের এমন ক্ষোভ হয়তো নতুন করে ভাবাতে পারে আয়োজক বোর্ডগুলোকে।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img