NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

ম্যারাডোনা যেন ছিলেন সাকিব-জামালদেরই একজন

- Advertisement -

দুনিয়াতে তারকার সংখ্যা অনেক, তবে যিনি গোটা দুনিয়াকে এক করতে পারেন তিনি কিংবদন্তি, মহাতারকা। দিয়াগো ম্যারাডোনা ছিলেন তেমনই একজন। নয়তো বুয়েন্স আয়ার্স থেকে ভেসে আসা কান্না কেন ঢাকাকে বিষন্নতায় ঢেকে দেবে! ম্যারাডোনা মারা গেছেন, ঈশ্বরের হাত বুধবার রাতে ফিরে গেছে ঈশ্বরের কাছে। ফুটবল কিংবদন্তির এই প্রয়াণ সর্বসাধারণের মতো ছুঁয়ে গেছে বাংলাদেশের ক্রীড়াজগতের তারকাদের। জয় করেছে ১৭ হাজার ৫০ কিলোমিটারের দূরত্ব।

ক্রিকেট থেকে ফুটবল, আর্জেন্টাইন এই কিংবদন্তির মৃত্যুতে শোক জানিয়েছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, জামাল ভূঁইয়াদের মতো দেশী তারকারা। সাকিব তার স্বীকৃত ফেসবুক পেইজে থেকে আবেগঘণ এক লেখার মাধ্যমে বিদায় জানিয়েছেন বিশ্বজয়ী এই ফুটবলারকে।

বাংলাদেশের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তো সরাসরি জানিয়ে দিয়েছেন, তার কাছে সুপারস্টার একজনই, তিনি দিয়াগো আরমান্দো ম্যারাডোনা। সাকিব, মাশরাফী ছাড়াও ভিন্ন ভিন্ন বার্তা দিয়েছেন মুশফিক, তামিমরা।

বাংলাদেশ ফুটবল দলের কাপ্তান জামাল ভুঁইয়ার কাছেও ম্যারাডোনা ছিলেন ভিন্ন অনুভূতির এক নাম। তার ফেসবুক পেইজে তিনি লিখেছেন, পুরো পৃথিবী তোমাকে মিস করবে দিয়াগো।

ম্যারাডোনা বিদায়ের সঙ্গে বিদায় নিয়েছে এক প্রজন্ম, একটি আলোচিত-সমালোচিত চরিত্র। সব বিতর্কের পরেও ফুটবলে ম্যারাডোনা তো ওই একজনই। নিশ্চিতভাবেই এই শোক কাটিয়ে উঠতে পৃথিবীর সময় লাগবে বেশ অনেক দিন।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img