১৪ জুলাই ২০২৪, রবিবার

ম্যারাথন ট্রাইবেকারের পর টস বিতর্ক; অবশেষে যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-ভারত

- Advertisement -

নির্ধারিত সময় শেষ! অতিরিক্ত চার মিনিটও প্রায় শেষ। এমন সময় ভারতের জালে বাংলাদেশের গোল। পুরো গ্যালারিজুড়ে সমর্থকদের উল্লাস। ম্যাচে ফিরেছে বাংলাদেশ। এরপর মাঠে গড়ায় টাইব্রেকার। সেখানেও সমতা, দুই দলের প্রত্যেক খেলোয়াড়ই করেছেন গোল। এমন যখন অবস্থা তখন ম্যাচের রেজাল্ট আনতে টস করার সিদ্ধান্ত নিয়েছেন রেফারি। সেখানে জিতে চ্যাম্পিয়ন ভারত।

তবে তা মানতে নারাজ পুরো বাংলাদেশ ডাগআউট। কোচ থেকে শুরু করে টিম ম্যানেজমেন্টের প্রায সবাই নেমে আসলেন মাঠে। এরপর নিজের ভুল বুঝতে পেরে আবারও টাইব্রেকারের সিদ্ধান্ত নেয় ম্যাচ কমিশনার। কিন্তু তা মানেনি ভারতের ফুটবলাররা। মাঠ ছেড়ে উঠে গেছে তারা। প্রায় দুই ঘন্টা পর বাংলাদেশ-ভারত দুই দলকেই যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

ম্যাচের আট মিনিটের মাথায় শিবানি দেবীর গোলে লিড নেয় ভারত। লিন্ডার পাস থেকে বল জালে জড়াতে ভুল করেননি শিবানি। গোল খাওয়ার পর একের পর এক আক্রমণ করে বাংলাদেশ। সাগরিকা বেশ কয়েকবার বল নিয়ে ভারতের বক্সে ঢুকেছিলেন। কিন্তু ফিনিশিং করতে পারেননি। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল পরিশোধের চেষ্টা করে স্বাগতিকরা। আক্রমণে ওঠে ভারতের মেয়েরাও। লিড বাড়ানোর সুযোগ পেয়েছিল তারা। তবে ক্রস বারে লেগে লিড বাড়াতে পারেনি তারা। ৯৩ মিনিটে সাগরিকা বাংলাদেশকে সমতায় ফেরান।

এরপর টাইব্রেকারে একে একে বাংলাদেশ ও ভারতের সবাই গোল করেছেন। তবে ভারতের নেওয়া একটি শট আটকে দিয়েছিলেন বাংলাদেশের গোলকিপার। কিন্তু ভারতের খেলোয়াড় শট নেওয়ার আগে বের হয়ে আসায় সেটি বাতিল করে রেফারি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img