৭ ডিসেম্বর ২০২২, বুধবার

যুক্তরাষ্ট্রে গেলেন সাকিব

- Advertisement -

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগে খেলবেন না সাকিব আল হাসান। সেই সময়টা পরিবারের সঙ্গে কাটাতে শুক্রবার ভোরে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা হয়েছেন তিনি। ফলে বৃহস্পতিবার গাজী গ্রুপের বিপক্ষে খেলা ম্যাচ দিয়েই শেষ হলো সাকিবের ডিপিএল অধ্যায়।

সপ্তাহখানেক আগে আবাহনীর বিপক্ষে মাঠে আচরণবিধি লঙ্ঘনের দায় তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন সাকিব, সঙ্গে গুনতে হয়েছিল ৫ লাখ টাকা জরিমানা। নিষেধাজ্ঞা শেষে বৃহস্পতিবার গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে মাঠে ফিরেন সাকিব আল হাসান। মাঠ সাকিবের কাছে ফিরলেও সফলতা ফেরেনি । পুরো টুর্নামেন্টে নিজের ছায়া হয়ে থাকা সাকিব লিগ পর্বের শেষ ম্যাচেও বের হতে পারেননি ব্যার্থতার বৃত্ত থেকে। আউট হয়েছেন ১০ রান করে।

ছবি: বিসিবি
ছবি: বিসিবি

মোহামেডানের হয়ে ৮ ম্যাচ মাঠে নেমে সাকিব রান করেছেন মাত্র ১২০। বল হাতেও ছিলেননা সাবলীল, ৮ ম্যাচে নিয়েছেন ৯ উইকেট। লিগ পর্বের শেষ ম্যাচে মোহামেডানের অধিনায়কত্বও করেননি সাকিব। এ ম্যাচে মোহামেডানের নেতৃত্বের ভার ছিল অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরীর কাঁধে।

পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য মোহামেডান কর্তৃপক্ষের থেকে মানবিক ছুটি পেয়েছেন সাকিব।  উল্লেখ্য, চলতি বছরের প্রায় পুরোটা সময়ই সাকিব ছিলেন পরিবার থেকে দূরে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে দীর্ঘ দেড় বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন সাকিব আল হাসান। টেস্ট সিরিজে ইনজুরিতে পড়লে আবারো মাঠের বাইরে চলে যান। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে খেলতে পারেননি নিউজিল্যান্ড সিরিজ। তারপর দেশে এসে চলে যান আইপিএল খেলতে। আইপিএল থেকে ফিরে আবার যোগ দেন শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে। সেই সিরিজ শেষেই আবার যোগ দেন মোহামেডান শিবিরে।

ছবি: বিসিবি
ছবি: বিসিবি

সবকিছু  ঠিকঠাক থাকলে চলতি মাসের শেষের দিকে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল । সেখানে এক টেস্টের সঙ্গে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সফরের আগে জাতীয় দলের কোনো অনুশীলন ক্যাম্প হবে না। ডিপিএল শেষে বিশ্রাম কাটিয়ে জিম্বাবুয়ে যাবেন ক্রিকেটাররা। সাকিব যুক্তরাষ্ট্র থেকে সরাসরি জিম্বাবুয়েতে দলের সঙ্গে যোগ দেবেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img