NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

যেখানে একবিন্দুতে মিলে গেলেন রোনালদো আর দ্রগবা

- Advertisement -

একবিংশ শতাব্দীর ফুটবলে দুজনই কিংবদন্তী। ক্লাব পর্যায়ে দীর্ঘদিন একে অপরের বিরুদ্ধে খেলেছেন, জাতীয় দলের হয়েও মুখোমুখি হয়েছেন। একজন খেলা ছেড়েছেন বেশ কয়েক বছর আগে, আরেকজন দাপটের সাথে এখনো খেলে যাচ্ছেন। তবে শনিবার ম্যানচেস্টার ইউনাইটেড বনাম টটেনহ্যাম হটস্পার্স ম্যাচের পর চেলসির সাবেক তারকা দিদিয়ের দ্রগবা ও ম্যানচেস্টার ইউনাইটেডের বর্তমান তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এক জায়গায় মিলে গেলেন একবিন্দুতে।

যদিও এখন ক্যারিয়ারের এমন পর্যায়ে রয়েছেন রোনালদো, যখন তাঁর মাঠে নামা মানেই প্রতিনিয়ত নতুন রেকর্ড হয় গড়া, নয়তো ভাগ বসানো। তারকাখ্যাতি বা কীর্তির দিক দিয়েও দ্রগবার চেয়ে বহু এগিয়ে তিনি। তবে দ্রগবার একটি রেকর্ডে এদিন ভাগ বসিয়েছেন রোনালদো। শুধু ভাগই বসাননি, দুজনের এই রেকর্ডের মধ্যে রয়েছে আশ্চর্যজনক কিছু মিল বা কাকতাল!

প্রিমিয়ার লীগে একই ম্যাচে গোল ও এসিস্ট পাওয়া সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হওয়ার রেকর্ড এতোদিন ছিলো দ্রগবার দখলে। শনিবার টটেনহ্যামের বিপক্ষে গোল ও অ্যাসিস্ট করে রোনালদোও সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন।

ভাবছেন, বয়সের রেকর্ডে কিভাবে ‘ভাগ বসানো’ যায়? এখানেই রয়েছে কাকতাল! ৩৬ বছর ২৬৭ দিন বয়সে এই রেকর্ড করেছিলেন দ্রগবা, শনিবার এই রেকর্ড করার সময় রোনালদোর বয়সও ছিল একদম কাঁটায় কাঁটায় ৩৬ বছর ২৬৭ দিনই!

এখানেই বিস্ময় শেষ হয়না, বয়সের মতো এই দুজনের প্রতিপক্ষও এক; টটেনহ্যামের বিপক্ষেই দ্রগবা এই রেকর্ড করেছিলেন!

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img