১৭ জুলাই ২০২৪, বুধবার

‘যেভাবে ব্যাট করেছি এত খারাপ ব্যাটার না আমরা’

- Advertisement -

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশের ব্যাটাররা সুবিধা করতে পারেননি। দুই টেস্টের একটিতেও কেউ করতে পারেননি সেঞ্চুরি। প্রথম টেস্টে তো যাচ্চেতাই ব্যাটিং প্রদশর্নী করেছিল টাইগার, দ্বিতীয় টেস্টে শুরুটা ভাল করলেও বড় ইনিংস খেলতে হয়েছে ব্যর্থ। ব্যাটিং ব্যর্থতার দায় মেনে নিলেও, এত খারাপ ব্যাটার তারা সেটি মেনে নিতে নারাজ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ব্যাটারদের খারাপ খেলার বিষয়ে তিনি টাইগার অধিনায়ক বলেন, “প্রথমে যেটা বলব, যে দুই ম্যাচে যেভাবে আমরা ব্যাট করেছি এত খারাপ ব্যাটার আমরা না। আমাদের সক্ষমতা আরও ভালো আমার মনে হয়। টেকনিক্যালি, মেন্টালি আরও বেশি উন্নতি করার জায়গা আছে বলে মনে করি। পুরো সিরিজে আমরা ভালো ব্যাটিং করিনি। অজুহাত দেওয়ার কোনো সুযোগ নেই। অনেক কথা বলা যেতে পারে। কিন্তু দল হিসেবে আমরা দুই ম্যাচের চার ইনিংসে ভালো ব্যাটিং করিনি”

খারাপ খেলার পেছনে কোনো অজুহাত দিতে চাননা নাজমুল হোসেন শান্ত

টেস্ট সিরিজ চলকালীন ব্যাটারদের শট সিলেকশন থেকে শুরু করে টেস্ট খেলার মানসিকতা নিয়ে প্রশ্ন উঠেছে দেশের ক্রীড়াঙ্গনে। বর্তমান টেস্ট দলটা খুব একটা অভিজ্ঞ না, খেলতে খেলতে হয়তো বড় ইনিংস খেলা এবং টেস্টের মানসিকতার অভ্যাসটা চলে আসবে বলে মনে করেন শান্ত। সেই সাথে টাইগার অধিনায়কের ভাবনা আস্তে আস্তে দলটা ভালভাবে সিদ্ধান্ত নিতে পারছে।

শান্ত বলেন, “একদমই তরুণ দল কিন্তু, বেশ কিছু তরুণ খেলোয়াড় কিন্তু খেলছে এই দলে। খুব বেশি অভিজ্ঞ না। খেলতে খেলতে হয়তো ওই অভ্যাসটা চলে আসবে। এখানে যারা আছে প্রত্যেকের ওই ইচ্ছাটা আছে, আগ্রহ আছে কীভাবে আরও বেটার ক্রিকেটটা খেলতে পারে। আমার মনে হয় আরও সময় গেলে এই দলটা আস্তে আস্তে ভালভাবে সিদ্ধান্ত নিতে পারছে”

গতকাল সংবাদ সম্মেলনে ঘরোয়া ও টেস্ট ক্রিকেটের মধ্যে আকাশ-পাতাল পার্থক্য বলে মন্তব্য করেছিলেন মুমিনুল হক। এ জায়গায় উন্নতির জায়গা দেখছেন অধিনায়ক শান্তও।

 

 

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img