২১ জুলাই ২০২৪, রবিবার

যোগ্যরাই জাতীয় দলে খেলে: সাকিব

- Advertisement -

এশিয়া কাপ থেকে ইতোমধ্যেই বাদ পড়েছে বাংলাদেশ। ব্যাটিং ইউনিটের বাজে পারফর্মেন্স, টুর্নামেন্ট শুরুর আগে দলে একাধিক ইনজুরি ও একাদশে মাহমুদউল্লাহ রিয়াদকে না রাখা নিয়ে হয়েছে অনেক আলোচনা সমালোচনা। তবে সেসব সমালোচনা পাত্তা দেন না টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। জানিয়েছেন অভিজ্ঞঅনঅভিজ্ঞ বলে কিছু নেই। যোগ্যরাই জাতীয় দলে খেলেন।

বৃহস্পতিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিব বলেন,এখানে ইয়ংস্টার বলতে কিছু নেই। যারা জাতীয় দলে খেলে তারা যোগ্য এই জন্যই খেলে। অভিজ্ঞঅনঅভিজ্ঞ, নতুনপুরান এইগুলো নিয়ে চিন্তা করার বিষয় না। দল হিসেবে যদি খেলতে পারি আমাদের জন্য ভালো”

এদিন সাকিবের কথা ছিল অনেকটাই খাপছাড়া। যদিও সব প্রশ্নের উত্তর দিয়েছেন এক কথায়। সেই কথার আড়ালেও ছিল অনেক কথা, কিছুটা যেন ছিল অভিমানও। শ্রীলঙ্কা যাওয়ার আগে যে প্রত্যাশা ছিল দলের কাছে হয়তো তা পূরণ না হওয়ায়।

সব দায়িত্ব আমার একার না এইখানে। সবার সব দায়িত্ব আছে। আমি নিশ্চিত সবাই নিজ নিজ জায়গা থেকে কাজ করবে। ব্যটিং ভালো করতে পারিনি এটা নিয়ে অবশ্যই হতাশ। তারা সেই জায়গায় কাজ করছে। ব্যক্তিগতভাবে যদি সবাই যার যার জায়গা থেকে কাজ করতে পারে তাহলে দল হিসেবে আমাদের ভালো করার সম্ভাবনা বেশি থাকবে”– সাকিব 

তবে এইবারের টুর্নামেন্টে দলের ওপর নিরাশ হলেও আস্থা হারাচ্ছেন না সাকিব। এবার ভালো করতে না পারলেও বিশ্বকাপে দল ভালো করবে এমনটাই আশাবাদী তিনি।

সাকিব বলেন,সবাই চেষ্টা করবে আমি জানি। কেউ তার জায়গা থেকে একটুও কম কাজ করবে না যেটাতে সে বিশ্বকাপে ভালো করতে না পারে। আমি আশাবাদী আমাদের দল বিশ্বকাপে ভালো করবে”

শুক্রবার ভারতের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। কলম্বোর প্রেমাদাসায় ৩:৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img