১৭ জুলাই ২০২৪, বুধবার

রংপুর নাকি বরিশাল, কুমিল্লার সামনে কোন দল?

- Advertisement -

প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সকে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চারবারের চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ হওয়ার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে বুধবার সন্ধায় নুরুল হাসান সোহানের রংপুরের বিপক্ষে মাঠে নামবে তামিম ইকবালের ফরচুন বরিশাল।

চলমান বিপিএলে রংপুর-বরিশাল ম্যাচ মানেই, সাকিব আল হাসান ও তামিম ইকবালের লড়াই। যেটা আলাদা করে নজর কেড়েছে সাধারণ দর্শক থেকে শুরু করে ক্রিকেট বিশ্লেষকদের মাঝেও। আর লড়াইটা যদি হয় নকআউট ম্যাচ, তাহলে তো কথায় নেই।

লিগ পর্বের দুই দলের প্রথম ম্যাচে ৫ উইকেটের জয় পেয়েছিল বরিশাল, আর দ্বিতীয় ম্যাচে ১ উইকেটের রোমাঞ্চকর জয়ে শেষ হাসি হেসেছিল রংপুর। অর্থ্যাৎ দুই দলেই জিতেছে একটি করে ম্যাচ। দ্বিতীয় কোয়ালিফায়ারে যে দল জিতবে, সাকিব-তামিমের অদৃশ্য লড়াইয়ে এগিয়ে যাবে তারা।

টানা জয়ের মধ্যে থাকা রংপুর শেষ দুই ম্যাচেই হেরেছে। অন্যদিকে টুর্নামেন্ট শুরুর দিকে কিছুটা অগোছালো থাকলেও সময় যত গড়িয়েছে ততই ছন্দে ফিরেছে মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ রিয়াদদের বরিশাল। তামিমের দলের দেশি খেলোয়াড় থেকে শুরু করে বিদেশি যারাই সুযোগ পাচ্ছে সবাই খেলছেন ভাল।

টুর্নামেন্টের শুরু থেকেই রংপুরের সবচেয়ে বড় সমস্যার জায়গা ওপেনিং। বেশ কয়েকটি ম্যাচে ওপেনিংয়ে নেমে বড় ইনিংস খেলতে পারেননি রনি তালুকদার। রিজা হেনড্রিকস ও ব্রান্ডন কিং খেলেছিলেন একটি করে দারুণ ইনিংস। তবে কিং ঐ এক ইনিংস ছাড়া তেমন কিছুই করতে পারেননি।

এছাড়াও শেষ দশ বছরে সাকিবের নকআউট ম্যাচে বড় রান করতে না পারা রংপুরের জন্য দুশ্চিন্তার কারণ হতে পারে। টুর্নামেন্টে চোখের সমস্যার কারণে ভুগতে থাকা সাকিব যেভাবে ফিরে এসেছেন তাতে করে রংপুরকে ফাইনালে ওঠানোর বড় দায়িত্ব তো তারই কাঁধে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img