২৮ জানুয়ারি ২০২৩, শনিবার

রশিদের সেরা পাঁচে দুই ভারতীয়

- Advertisement -

রশিদ খান, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার বোলিং গড় ১২.৬৩, ইকোনমি ৬.২১। এমন পরিসংখ্যান যেকোনো বিশ্লেষককেই হয়তো রশিদকে নিয়ে ভাবতে বাধ্য করবে। তবে আফগানিস্তানের এই বিস্ময় বালক তার সেরা পাঁচ ক্রিকেটারের তালিকায় রাখেননি নিজের নাম। আছে ভারতের দুই এবং ওয়েস্ট ইন্ডিজ, সাউথ আফ্রিকা এবং নিউজিল্যান্ডের একজন করে ক্রিকেটার।

রশিদের লিস্টের প্রথম নামটা বিরাট কোহলির। টি-টোয়েন্টি সবচেয়ে বেশী ৩১৫৯ রান তার দখলে। কমপক্ষে কুড়ি ইনিংস খেলেছেন এমন ক্রিকেটারেদের মধ্যে বিরাটের গড় সবচেয়ে বেশি, ৫২.৬৫। রশিদ ভারতীয় তারকাকে তার সেরা পাঁচে রাখার কারণ হিসেবে দাঁড় করিয়েছেন ধারাবাহিকতাকে। যেকোনো উইকেটেই বিরাট খেলতে পারেন সাবলীলভাবে।

রশিদ খানের সেরাদের তালিকায় অন্য চার নাম কাইরন পোলার্ড, এবিডি ভিলিয়ার্স, হার্দিক পান্ডিয়া এবং কেন উইলিয়ামসনের। পোলার্ড বহুদিন ধরে ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলছেন, ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বেশি ৫৬৮ টি-টোয়েন্টি খেলার রেকর্ড এই ক্যারিবিয়ানের দখলে। রানের হিসেব কষলে তার আগে শুধু ক্রিস গেইল। তাই পোলার্ডের অন্তর্ভুক্তি নিয়ে হয়তো প্রশ্ন ওঠার কথা না।

রশিদ খান ভিলিয়ার্সকে আখ্যা দিয়েছেন ধ্বংসাত্মক হিসেবে, কেইন উইলিয়ামসনকে দলে নেওয়ার কারণ তার টেম্পারমেন্ট। তবে হার্দিক পান্ডিয়াকে নিয়ে হতে পারে আলোচনা। রশিদ খান বলেছেন, শেষ চার-পাঁচ নব্বই রান দরকার হলে পান্ডিয়া-পোলার্ড সেটা তুলে নিতে পারে। তাই পান্ডিয়াকে দলে নেওয়া।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img