২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার

রশিদ খানের ৫ উইকেটের জবাবে শন উইলিয়ামসের সেঞ্চুরি, ম্যাচ গড়ালো পঞ্চম দিনে

- Advertisement -

ক্যারিয়ারে চতুর্থবারের মতো ৫ উইকেট নিয়ে চতুর্থ দিনেই আফগানিস্তানকে ইনিংস ব্যবধানে জয়ের পথ দেখিয়েছিলেন স্পিনার রশিদ খান। কিন্তু সেই পথে কাঁটা হয়ে গেলেন জিম্বাবুয়ের অভিজ্ঞ ক্রিকেটার শন উইলিয়ামস। কঠিন পরিস্থিতি সামাল দিয়েছেন হার না মানা এক সেঞ্চুরি দিয়ে। ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে অপরাজিত আছেন ১০৬ রানে। অধিনায়ক হিসেবে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন সিরিজে। টানা দুই ম্যাচে সেঞ্চুরি। অবশ্য তাকে ক্রিজে থেকে সাহস যুগিয়েছেন ৯ নাম্বারে ব্যাটিংয়ে নামা ডোনাল্ড ত্রিপানো। তিনিও হাফ সেঞ্চুরি তুলে ৬৩ রানে অপরাজিত আছেন। এই হাফ সেঞ্চুরিও এখন মহামূল্যবান।

দু’জনের ১২৪ রানের পার্টনারশিপে ইনিংস পরাজয় এড়িয়েছে জিম্বাবুয়ে। ৮ রানের লিডও পেয়েছে। চতুর্থ দিন শেষে দ্বিতীয় ইনিংসে শন উইলিয়ামসদের সংগ্রহ ৭ উইকেটে ২৬৬ রান। বিনা উইকেটে দিন শুরু হয়েছিল তাদের। কিন্তু এক রশিদ খানই ছড়ি ঘুরান দিনের দুই সেশনে। তার ঘুর্ণিতে ইনিংস পরাজয়ের দ্বারপ্রান্তে ছিল জিম্বাবুয়ে। রশিদ ৫ উইকেট তুলেন চা বিরতির আগে। তার ৫ম শিকার ছিলেন রেজিস চাকাভা। শূন্য রানে বিদায় করেন দু’জনকে

কিন্তু শেষ সেশনে ধ্বংসস্তুপ থেকে কিভাবে লড়তে হয় তা দেখিয়ে দেন শন উইলিয়ামস। হারার আগেই হার মানেননি।  ত্রিপোনোকে নিয়ে পুরো একটা সেশন লড়ছেন। ইনিংস পরাজয় থেকে রক্ষা করেছেন দলকে। ৯৩ রান যোগ করেন তৃতীয় সেশনে। আর তাতেই ম্যাচ গড়িয়েছে পঞ্চম দিনে। প্রথম ইনিংস আফগানিস্তান ৫৪৫ রান করে রানের পাহাড় গড়েছে। জিম্বাবুয়ের প্রথম ইনিংস গুটিয়ে যায় ২৮৭ রানে। ফলোঅন করে দ্বিতীয় ইনিংসে তারা এখন লিড নিয়েছে। ফলে আফগানদেরকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামতেই হচ্ছে। আর শেষ দিনের রোমাঞ্চ ধরে রাখলেন শন উইলিয়ামস এবং ডোনাল্ড ত্রিপানো।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img