৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

রাতে নেশনস লিগের ফাইনাল; ইউরোর দুঃখ ভোলার সুযোগ ফ্রান্স-স্পেনের

- Advertisement -

রোববার দিবাগত রাত পৌনে একটায় ইউয়েফা নেশনস লিগের দ্বিতীয় আসরের ফাইনাল ম্যাচে মাঠে নামবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স এবং স্পেন। দুই শিবিরেই ম্যাচের আগে দেখা দিয়েছে বেশ কিছু শঙ্কা; সেমিফাইনালে স্পেনের হয়ে জোড়া গোল করা ফেররান তোরেসকে ফাইনাল ম্যাচে পাওয়া নিয়ে দেখা দিয়েছে সংশয়। এদিকে, ফ্রান্সের মিডফিল্ডার আদ্রিওঁ রাবিও ফাইনালে থাকছেন না করোনায় আক্রান্ত হওয়ার কারণে। সান সিরোয়  তবুও জমজমাট এক ফুটবল ম্যাচ দেখার অপেক্ষায় পুরো বিশ্ব।

ফেররান তোরেসকে ফাইনাল ম্যাচে দেখা নাও যেতে পারে

প্রথম সেমিফাইনালে টানা ৩৭ ম্যাচ ধরে অজেয় ইতালিকে তাদের ঘরের মাঠেই ২-১ ব্যবধানে হারিয়ে ফাইনালে পৌছে স্পেন; সেইসাথে ইউরো চ্যাম্পিয়নশীপের সেমিফাইনালে হারার মধুর প্রতিশোধটাও নিয়ে নেয় লুইস এনরিকের দল।  স্পেনের হয়ে দুইটি গোলই করেন  তোরেস; দ্বিতীয়ার্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন ম্যানচেস্টার সিটি তারকা। শনিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তোরেসের খেলা নিয়ে এনরিকে বলেছেন, “ফেররান ছাড়া প্রত্যেকেই ফিট আছে। ওকে আমরা খেলার জন্য জোর করবো না। যদি ও ফিট থাকে, নিশ্চয়ই খেলবে”

ফাইনালে পৌছানোর আনন্দে বিশ্বচ্যাম্পিয়নরা

দ্বিতীয় সেমিফাইনালে ঘুড়ে দাড়ানোর রোমাঞ্চকর এক গল্প লিখেছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। বেলজজিয়ামের বিপক্ষে প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধ শেষে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে কিলিয়ান এমবাপ্পে-করিম বেনজেমারা। এমবাপ্পে পেনাল্টি থেকে গোলের মাধ্যমে দিয়েছেন সমালোচকদের কড়া জবাব। ফাইনাল ম্যাচে নামার আগে ফুরফুরে মেজাজে থাকার কথা থাকলেও অস্বস্তি কাঁটছে না দিদিয়ের দেশমের। করোনার কারণে ফাইনাল ম্যাচে মিডফিল্ডার  আদ্রিওঁ রাবিওকে পাচ্ছে না ফ্রান্স; করোনা পজিটিভ হওয়ার কারণে তুরিন থেকে মিলানে দলের সাথে যাবেন না জুভেন্তাস তারকা।  ফাইনালে তার জায়গায় দেখা যেতে পারে মোনাকোর মিডফিল্ডার অহেলিয়া শুমেনিকে।

টানা ৩৭ ম্যাচ অজেয় থাকার রেকর্ড গড়েছে ইতালি

পৌনে একটায় ফাইনাল ম্যাচের আগে অবশ্য তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মাঠে নামবে বর্তমান ইউরো চ্যাম্পিয়ন ইতালি এবং বেলজিয়াম। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যে সাতটায়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img