৭ ডিসেম্বর ২০২২, বুধবার

রাহানের সেঞ্চুরিতে ভারতের লিড!

- Advertisement -

জমে উঠেছে মেলবোর্ন টেস্ট। ভারতের ব্যাটিংয়ে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন আজিঙ্কা রাহানে। তাঁর সেঞ্চুরিতে ভারত এখন বড় সংগ্রহের পথে। সেই সাথে লিডটাও পেয়েছে সফরকারিরা। দ্বিতীয় দিন শেষে ভারতের প্রথম ইনিংসে সংগ্রহ ৫ উইকেটে ২৭৭ রান। তাদের লিড ৮২ রানের। বৃষ্টির কারণে দিনের ওভার শেষ হওয়ার আগেই খেলা বন্ধ হয়ে যায়।

অস্ট্রেলিয়াকে ১৯৫তে আটকে দিয়েও প্রথম দিনটা অজানা এক আতংকে শেষ করেছিল রাহানের ভারত। ৩৬’র ভূত যে তাদের তাড়িয়ে বেড়াচ্ছে! ৩৬ কান্ডের পর ভারতের লিজেন্ড ক্রিকেটার শচীন টেন্ডুলকার বলেছিলেন এই ভূত তাড়াতে একটা ভালো ইনিংস কিংবা বোলিংয়ে একটা ভালো স্পেল দরকার। তাই হয়েছে, রাহানে নেতৃত্বের যোগ্যতা দেখালেন নান্দনিক এক সেঞ্চুরি দিয়ে। পুরো দিনের হাইলাইটস হয়ে থাকলো তাঁর ওই সেঞ্চুরি।

৩৬ রান নিয়ে দিন শুরু করা ভারতের হাতে ছিল ৯ উইকেট। আগের দিন আশা জাগিয়েও অভিষিক্ত শুভমান গিল ইনিংস লম্বা করতে পারেননি। দিনের ২১তম ওভার আউট হন। ৪৫ রান আসে গিলের ব্যাট থেকে। পুজারাও যোগ করেন মাত্র ১০ রান। ভারত তখন তিন উইকেটে ৬৪। সেখান থেকেই হাল ধরেন অধিনায়ক। ৫০ উর্ধ্ব দুটা পার্টনারশিপ গড়েন হনুমা বিহারি এবং ঋষভ পন্তের সঙ্গে। কিন্তু বেশি সময় অধিনায়ককে সঙ্গ দিতে পারেননি এ দু’জন।

শেষ পর্যন্ত রাহানের সাথে জমাট জুটি গড়েন জাদেজা। ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে নিয়েছেন রাহানে। আর ৪০ রানে অপরাজিত আছেন জাদেজা। অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেছে এই জুটি। অজিদের হয়ে এখন পর্যন্ত দুটি করে উইকেট স্টার্ক এবং কামিন্সের।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১৯৫ ( লাবুশেন ৪৮, হেড ৩৮, ওয়েড ৩০) বুমরাহ ৪/৫৬, অশ্বিন ৩/৩৫

ভারত ২৭৭/৫ ( রাহানে ১০৪*, জাদেজা ৪০*, গিল ৪৫) স্টার্ক ২/৬১, কামিন্স ২/৭১

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img