৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

রাহুল দ্রাবিড়ই হচ্ছেন ভারতের পরবর্তী কোচ?

- Advertisement -

আগামী টি-২০ বিশ্বকাপের পরই ভারতের বর্তমান কোচ রবি শাস্ত্রির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। চুক্তি শেষে নবায়ন করিয়ে শাস্ত্রিকেই ভারতের কোচ হিসেবে রাখা হবে? নাকি বদল আসবে? এই আলোচনা চলছে ভারতীয় ক্রিকেট মহলে। সেই আলোচনাতে এবার সাবেক অলরাউন্ডার রিতেন্দর সোধি। গণমাধ্যমে জানিয়েছেন, শাস্ত্রির পর দ্রাবিড়ই হবেন ভারতের পরবর্তী কোচ। রিতেন্দরের বিশ্বাস, টি-২০ বিশ্বকাপের পরই কোহলিদের দায়িত্ব নেবেন রাহুল দ্রাভিড়।

ভারতের বর্তমান পূর্নকালীন কোচ রবি শাস্ত্রি, একই সময়ে ভারতের শ্রীলংকা সফরের দলে কোচের দায়িত্বে রয়েছেন রাহুল দ্রাবিড়। ভারতের সাবেক খেলোয়াড় রিতেন্দর সোধি এক সাক্ষাৎকারে বলছেন টি-২০ বিশ্বকাপের পর বর্তমান কোচ রবি শাস্ত্রির কোচ হিসেবে চুক্তির মেয়াদ শেষ হবে এবং তিনি মনে করেন এরপরে নতুন কাউকে কোচ হিসেবে নিয়োগ দেয়া হলে সেটা রাহুল দ্রাবিড়ই হবেন।

সোধি বলেন, “রবি শাস্ত্রি অবশ্যই একজন সফল কোচ ছিলেন, তিনি ভারতকে অনেক কিছুই জিতিয়েছেন, কিন্তু তার চুক্তির মেয়াদ শেষ হয়ে আসছে। এমন সময় সাময়িক কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের মতো প্রোফাইলের একজনকে কেন নেওয়া হলো? আমি মনেকরি শাস্ত্রির পরে দ্রাবিড়ই লাইনে আছেন, শাস্ত্রিকে পরিবর্তন করে কাউকে আনতে হলে রাহুল দ্রাবিড়ই সেরা বিকল্প”

সোধি আরও বলেন, “আমি নিশ্চিত রাহুলকে এ বিষয়ে বলা হয়েছে। সে তার পরিবারকে সময় দিতে ভালোবাসে, তাকে নিয়ে বিসিসিআইয়ের দীর্ঘমেয়াদি পরিকল্পনা না থাকলে সে শ্রীলংকায় যেতোনা। সে চায় দল ভালো করুক। আমি বিশ্বাস করি দ্রাবিড়ের মতো কিংবদন্তী কখনো সাময়িক বিকল্প হতে পারেনা, বিশ্বকাপের পর কোচের দায়িত্বে কোনো পরিবর্তন আসলে শাস্ত্রির সিটে রাহুলই বসবে”

রবি শাস্ত্রির কোচিংয়ে ভারত ঐতিহাসিক দ্বিপাক্ষিক সিরিজ জিতলেও কোনো আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি, শাস্ত্রির ভারতীয় দল পরিচালনার ধরণ নিয়েও সমালোচনা আছে। এমন সময়ে রাহুল দ্রাবিড়ের অন্তর্ভুক্তিকে দুইয়ে দুইয়ে চার মিলিয়ে নিয়ে রাহুলকেই পরবর্তী কোচ হিসেবে দেখা গেলে অবাক হওয়ার তেমন কিছু থাকবেনা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img