২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

রিচার্লিসনের জোড়া গোলে ব্রাজিলের জয়

- Advertisement -

টোকিও অলিম্পিক ফুটবলের গ্রুপ পর্বের খেলায় সৌদি আরবকে হারিয়েছে ব্রাজিল। বুধবার রিচার্লিসনের জোড়া গোলে ব্রাজিলের জয় ৩-১ গোলে। এ জয়ে গ্রুপের শীর্ষে থেকে কোয়ার্টার-ফাইনালে পৌঁছেছে ব্রাজিল।

গ্রুপের শীর্ষে থেকে কোয়ার্টার-ফাইনালে পৌঁছেছে ব্রাজিল।

গ্রুপের শীর্ষে থেকে সৌদি আরবের মুখোমুখি হয় ব্রাজিল। তবে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করতে হলে অন্তত ড্র করতে হত রিচার্লিসন-দানি আলভেজদের। কিন্ত তারা জয়ের পথেই হেঁটেছে। ম্যাচের ১৪ মিনিটে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন ম্যাথিউজ কুনহা। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সেলেসাওরা। ২৭ মিনিটে গোল খেয়ে বসে তারা। আবদুল্লাহ আলমেরির গোলে সমতায় ফেরে সৌদি আরব। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফরির সহায়তা নিয়ে গোলের সিদ্ধান্ত দেন রেফরি।

ম্যাচের পরের ৫০ মিনিট দুদলের কেউই গোলের বড় কোন সুযোগ তৈরি করতে পারেনি। তবে ম্যাচের শেষ ১৫ মিনিট শুধুই রিচার্লিসনের। টুর্নামেন্টের প্রথম ম্যাচে জার্মানির বিপক্ষে হ্যাট্রিক করেছিলেন, এ ম্যাচেও করলেন জোড়া গোল। ম্যাচের ৭৬ মিনিটে হেড থেকে গোল করে ব্রাজিলকে ২-১ গোলে এগিয়ে দেন এই এভারটন স্ট্রাইকার। অতিরিক্ত সময়ে গোল করে সৌদি আরবের কফিনে শেষ পেরেকটুকু ঠুকে দেন তিনি। টোকিও অলিম্পিকে এখন রিচার্লিসনের গোল ৫টি। ফলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

অলিম্পিকের বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল।

অলিম্পিকের বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। পাঁচ বছর আগে রিও দি জেনিরো স্বর্ণপদকজয়ী ব্রাজিলের সবচেয়ে বড় তারকা ছিলেন নেইমার। বর্তমান ব্রাজিলের সবচেয়ে বড় তারকাও নেইমার। সেই নেইমার এবার নেই ব্রাজিলের অলিম্পিক দলে। কোপা আমেরিকা খেলেছিলেন, ফাইনালে হেরেছিলেন। দলে ব্রাজিলের সবচেয়ে অভিজ্ঞ রাইট ব্যাক দানি আলভেজ। তার হাত ধরেই শিরোপা ধরে রাখতে চায় সেলেসাওরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img