NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

রিজওয়ানের দেওয়া কুরআন রোজ পড়েন হেইডেন!

- Advertisement -

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পালন করছেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ব্যাটসম্যান ম্যাথু হেইডেন। হেইডেনের অধীনে বেশ ভালো পারফরম্যান্সই করছেন পাকিস্তান ব্যাটসম্যানরা। আলাদা করে বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানের কথা বলতেই হয়। সেই রিজওয়ানই নাকি হেইডেনকে দিয়েছেন ইংরেজী অনুবাদ করা একটা কুরআন।

“ইসলাম সম্পর্কে আমার জানার ভীষণ আগ্রহ, যদিও আমি একজন খ্রিস্টান। রিজওয়ান আমাকে ইংরেজীতে অনুবাদ করা একটা কুরআন দিয়েছে। আর, এই মুহুর্তটা কখনোই ভুলে যাওয়ার মতো না”- বলছিলেন হেইডেন

কুরআনটা নিয়ে রেখে দেননি অস্ট্রেলিয়ান তারকা। তিনি রোজ নিয়ম করে নাকি পড়েনও ইসলামের এই পবিত্র ধর্মগ্রন্থটি, “আমি আর রিজওয়ান বেশ কিছু সময় নিয়ে ইসলাম সম্পর্কে আলোচনা করি। আমি নিজেও প্রতিনিয়তই কুরআন পাঠ করি।”

সালাতের সময় হলেই সকলেই একত্রিত হোন, জানিয়েছেন হেইডেন

রিজওয়ান যে  অস্ট্রেলিয়ান তারকার প্রিয় একজন হয়ে উঠেছেন সেটাও লুকোননি হেইডেন, “রিজওয়ান আমার সবচেয়ে প্রিয় মানুষদের মধ্যে একজন। মনুষত্যের বিচারে সে বেশ উঁচুমাপের।”

পুরো পাকিস্তান দলকেই প্রসংশায় ভাসিয়ে হেইডেন বলেছেন, “দলের প্রত্যেকেই কতটা নম্র সেটা তাদের সাথে না মিশলে বুঝবেন না। তাদের দিনে ৫ বার সালাত আদায় করার নিয়ম। আপনি যেখানেই থাকেন না কেনো, যখনই সালাতের সময় হয় দলের প্রত্যেকেই একত্রিত হয়ে যায়। তাদের যোগাযোগের মাধ্যমটা এমন নয় যে আপনার সাথে হঠাৎ দেখা হলো আর বললো, ‘কি খবর?’’

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img