১৭ জুলাই ২০২৪, বুধবার

“রিশাদ দেশের জন্য বিরাট সম্পদ হবে”

- Advertisement -

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়ে সবার মন কেড়েছিলেন, তবে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের একটিতেও সুযোগ পাননি রিশাদ হোসেন। তৃতীয় ম্যাচটায় অন্তত খেলার সুযোগ হবে কি? এ সিরিজে খেলা হোক কিংবা না হোক, রিশাদে আস্থা আছে দলের সবার। রবিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এই লেগস্পিনারের প্রশংসা করে গেছেন মেহেদী হাসান মিরাজ। টাইগার অলরাউন্ডারের মতে, রিশাদের শেখার এখনো অনেক বাকি; ঠিকঠাক যত্ন নিতে পারলে এই লেগস্পিনার হবেন জাতীয় দলের জন্য সম্পদ।

“একজন লেগ স্পিনারের জন্য অত সহজ না কাজটা, অনেক কঠিন। আমাদের দেশে এবং বাইরে যখন খেলা হয় খেলায় অনেক কন্ট্রোল থাকতে হয়। যে জিনিসটা ওর ভিতরে আসছে আমি দেখেছি অনেক উন্নতি হয়েছে। সে যত ম্যাচ খেলবে তত শিখতে পারব। আমরা যদি ওর যত্ন নিতে পারি তাহলে আমাদের দেশের জন্য একটা বিরাট সম্পদ হবে”- বলছিলেন মিরাজ 

বোলিংয়ের সাথে ব্যাটিংও রিশাদের দক্ষতার প্রমাণ মিলেছিল তৃতীয় টি-টোয়েন্টিতে তার ৩০ বলে ৫৩ রানের ইনিংসে। মিরাজের বিশ্বাস, এভাবে ব্যাট করতে পারার দক্ষতা তাকে নিয়ে যাবে আরও অনেক দূর।

“একটা বোলার যখন ব্যাটিং করতে পারে তখন কিন্তু দলের অনেক সুবিধা হয়। দল কিন্তু ভালো একটা পজিশনে যায়। রিশাদ ব্যাটিং করতে পারে এটা আমাদের দলের জন্য একটা সুবিধা। আমরা যদি ওকে যত্ন নিতে পারি ওকে যদি ঠিকঠাক ব্যবহার করতে পারি ও ব্যাটিংটাও ভালো করবে। টি-টোয়েন্টিতে কিন্তু ও ভালো একটা ইনিংস খেলেছে। সবচেয়ে বড় কথা হচ্ছে ও বড় শট খেলতে পারে। ওর সেই সামর্থ্য আছে।” 

লেগস্পিনিং অলরাউন্ডার হিসেবে রিশাদ হোসেনকে ঠিকঠাক গড়ে তোলার ক্ষেত্রে দল থেকেও তাকে সাপোর্ট দেয়া হচ্ছে বলেই জানান মিরাজ, “আমি ওর সাথে কথা বলেছি, টিম ম্যানেজমেন্টও কথা বলেছে। ওকে সুযোগ দেওয়া হয়েছে ব্যাটিংয়ের, নেটে। সে যদি নিজেকে মানসিকভাবে প্রস্তুত করতে পারে ও লম্বা সময় সার্ভিস দিতে পারবে এটা আমি মনে করি।” 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img