NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

রিয়াদের অর্ধশতক ও আফিফ-সাইফউদ্দিনের ঝড়ে বিশাল সংগ্রহ বাংলাদেশের

- Advertisement -

ব্যাটসম্যানদের নৈপুণ্যে প্রথম রাউন্ডের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে রানের পাহাড়ে চড়েছে বাংলাদেশ। পাপুয়া নিউগিনিকে টাইগাররা ছুঁড়ে দিয়েছে ১৮২ রানের লক্ষ্য।

মাসকাটের তপ্ত গরমে টসে জিতে ব্যাটিং নেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আগেরদিন ৬৬ করে দলকে জেতানোর নায়ক নাইম শেখ আজ দ্বিতীয় বলেই ফ্লিক করতে গিয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ গিয়ে ফিরে গেলেন কোন রান না করেই। লিটন দাসকে নিয়ে এরপর হাল ধরেন আগের ম্যাচের ম্যাচসেরা সাকিব আল হাসান। দুজনে গড়েন ৫০ রানের জুটি। বেশ কিছুদিন পর লিটন দাসের ব্যাটে আসছিলো রান। তবে ইনিংসটা খুব বেশি বড় করতে ব্যর্থ হন টাইগার ওপেনার। ২৩ বলে ২৯ করে আউট হন তিনি। এরপর মুশিও ফিরে যান মাত্র ৫ রান করে। উইকেটে আসেন অধিনায়ক রিয়াদ।

একপ্রান্তে হাল ধরে পুরোটা সময় ধরেই রান বাড়ানোর কাজটা সাকিব করছিলেন অসাধারণ ভাবে। পঞ্চাশটা হয়তো প্রাপ্য ছিল, চেয়েছিলেনও; ৪০ থেকে ৪৬ এ পৌঁছালেন আসাদ ভালাকে এক হাতে বিশাল ছক্কা মেরে। তবে পঞ্চাশ করা হলো না। চার্লস আমিনির অসাধারণ এক ক্যাচে ৩৭ বলে ৪৬ রানেই শেষ হলো সাকিবের ইনিংস; ইনিংসের পথে মেরেছেন তিনটি ছক্কা।

Image

সাকিব ফিফটি করতে না পারলেও না পারলেও পেরেছেন রিয়াদ, এবং কি অসাধারণভাবেই না পেরেছেন। ২৭ বলে ৩ চার ও ৩ ছক্কায় ফিফটি তুলে নেন তিনি, ২০০৭ বিশ্বকাপে আশরাফুলের পুর টি-টোয়েন্টি বিশ্বকাপে যেটি বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম অর্ধশতক। যদিও ফিফটির পরপরই ফিরেছেন, তবে খেলেছেন গুরুত্বপূর্ণ ‘ক্যাপ্টেনস নক।

Image

এরপর স্লগ ওভারে আফিফ হোসেন ও মোহাম্মদ সাইফুদ্দিনের ঝড়ো ব্যাটিংয়ে ১৮১ রান করে বাংলাদেশ। আফিফ তিন বাউন্ডারিতে ১৪ বলে ২১ করে ফিরে গেলেও সাইফউদ্দিন খেলেন ১ চার ও ২ ছক্কায় ৬ বলে ১৯* রানের বিধ্বংসী ক্যামিও।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ- ২০ ওভারে ১৮১/৭ (রিয়াদ ৫০, সাকিব ৪৬, লিটন ২৯; মোরেয়া ২/২৬, আসাদ ২/২৪)

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img