৩ মার্চ ২০২৪, রবিবার

রেকর্ডের দিনে মেসির হ্যাটট্রিক

- Advertisement -

কুরাসাওয়ের বিপক্ষে খেলতে নামার আগে আন্তর্জাতিক ক্যারিয়ারে নামের পাশে ছিল ৯৯টি গোল। ১০০তম গোলের দেখা এই ম্যাচেই পেয়ে যাবেন, এটাই প্রত্যাশিত ছিল। হলোও তাই! আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসির গোলের শতক পূরণ হলো কুরাসাওয়ের বিপক্ষেই।

শুধু ১০০তম গোলই না, দেশের হয়ে রীতিমতো ৯তম হ্যাটট্রিকও মেসি পেয়ে গেছেন এ ম্যাচেই। সেটাও আবার ১৭ মিনিটের ব্যবধানে! অর্থাৎ, আকাশী-সাদা জার্সি গায়ে ফুটবলের ক্ষুদে জাদুকরের গোলসংখ্যা এখন ১০২! মেসির নৈপুণ্যের দিনে নিজেদের ঘরের মাঠে কুরাসাওকে ৭-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

ম্যাচ শুরুর ২০ মিনিটে জিওভান্নি লো সেলসোর পাস থেকে ডান পায়ের শটে পেয়েছেন নিজের শততম গোলের দেখা পেয়ে যান লিওনেল মেসি। ফলে ইরানের আলী দাইয়ি ও পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদোর পর আন্তর্জাতিক ফুটবলে শততম গোল করা তৃতীয় ফুটবলার এখন তিনিই। ঠিক ৩ মিনিট পরেই নিকো গঞ্জালেসের হেডে আসে দ্বিতীয় গোল। ৩৩ মিনিটে গঞ্জালেস ও এনজো ফার্নান্দেজের বোঝাপড়ায় ফাঁকা জায়গা থেকে ১০১তম গোল করেন মেসি। এর দুই মিনিট পরেই মেসির অ্যাসিস্টেই দুরপাল্লার শটে গোল করেন ফার্নান্দেজ। যেটি আর্জেন্টিনার হয়ে মেসির ৫৬তম অ্যাসিস্ট। প্রথমার্ধের ৩৭ মিনিটে লো সেলসোর দুরপাল্লার পাস থেকে গোল করে দেশের হয়ে নিজের ৯ম হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টাইন এই ফুটবলার। ৫-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে কিছুটা আয়েসী ভঙ্গিতে খেললেও দাপট ধরে রেখেছে স্বাগতিকরাই। ৭৬ মিনিটে  লো সেলসোর বদলি নামা আনহেল দি মারিয়া পেনাল্টি থেকে গোল করেন। এরপর ম্যাচের ৮৭ মিনিটে পাওলো দিবালা দুজনকে কাটিয়ে গঞ্জালো মন্তিয়েলকে দিয়ে যে শেষ গোলটি করালে ৭-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল মেসির দল।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img