৭ ডিসেম্বর ২০২২, বুধবার

রেকর্ড গড়ে মিরাজের উইকেটের সেঞ্চুরি!

- Advertisement -

প্রথম ইনিংসে ব্যাটস্যামনদের দু’জন হাফ সেঞ্চুরি পেয়েছিলেন, কিন্তু সেঞ্চুরিতে রূপ দিতে পারেননি লিটন-মিরাজ। তবে সেই মিরাজ আবার ঠিকই সেঞ্চুরি করেছেন। তবে ব্যাটে নয়, বোলার হিসেবে। এমন মাইলফলক ছুঁয়ার দিনে রেকর্ডও গড়েছেন। বাংলাদেশের হয়ে টেস্টে দ্রুততম উইকেটের সেঞ্চুরি করলেন এই অলরাউন্ডার। শেন মজলেকে আউট করে এই ল্যান্ডমার্কে পা রাখেন মিরাজ। তার আগে বাংলাদেশের হয়ে দ্রুততম উইকেট শিকারে সেঞ্চুরিয়ান ছিলেন তাইজুল ইসলাম। এই স্পিনারের লেগেছিল ২৫ ম্যাচ। আর মিরাজ পৌছলেন ২৪ ম্যাচেই।

৯০ উইকেট নিয়ে মিরাজ শুরু করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ। চট্টগ্রামে তার শিকার ছিল দুই ইনিংসে চারটি করে উইকেট। মিরপুরে উইকেটশূন্য প্রথম দিনের পর দ্বিতীয় দিন সকালে এনক্রুমা বোনারকে ফিরিয়ে তার উইকেট সংখ্যা হয় ৯৯। প্রথম ইনিংস ওই একটিই উইকেট।

মিরাজের অভিষেকটাও হয়েছিল স্মরণীয়, ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে। ওই সিরিজে ১৯ উইকেট নিয়ে টেস্টে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা সিরিজ বোলারের লিস্টে মেহেদি হাসান মিরাজের নামটাই সবার উপরে। ওই সিরিজে মিরাজ এক ম্যাচে ১৫৯ রান দিয়ে ১২ উইকেট নিয়ে সেরা বোলিং ফিগারে নাম উঠিয়েছিলেন। দুই বছর পর নিজের রেকর্ডকে ছাড়িয়ে যান উইন্ডিজদের বিপক্ষে। ম্যাচে ১১৭ রান দিয়ে ১২ উইকেট নেন। যা কিনা এখন পর্যন্ত বাংলাদেশের সেরা বোলিং ফিগার।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img