৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

রোনালদোর হতাশার রাতে পোর্তোর জয়

- Advertisement -

ক্রিশ্চিয়ানো রোনালদো গেলেন পর্তুগালে খেলতে, নিজ দেশের মাঠ বড়ই চেনা। তবে চিনতে ভুল করলেন গোলবার। একটাও গোল পান নি বৃহস্পতিবার রাতের উয়েফা চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের ম্যাচে, উল্টো জুভেন্টাস হেরেছে। পোর্তো এর আগে কখনোই জুভেন্টাসের বিপক্ষে জয় পায় নি।

খেলা শুরুর প্রথম মিনিটেই গোল পায় পোর্তো। তাদের অনড় ডিফেন্সের কারণে প্রথমার্ধে জুভেন্টাস স্কোর করার সুযোগ পায় নি। তবে আক্রমণের গতি ক্ষীণ ছিল জুভেন্টাসের। গুছিয়ে খেলছিলো পোর্তো। দিগবিদিক হয়ে গিয়ে ভুল পাস দিচ্ছিলো জুভেন্টাস, আবার শট মিসের মাশুলও দিতে হয়েছে তাদের। দ্বিতীয়ার্ধে মোরাতাকে নামালে রোনালদো কিছুটা জোরের সাথে খেলতে পারতেন, এই ভাবনা সবারই ছিলো। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই বুটের হালকা টাচে বল জালে জড়ান পোর্তোর মারেগা।

ম্যাচ ওখানেই শেষ হতে পারতো। অ্যাওয়ে মাঠে একটা গোল করতে পারলেও লাভ আছে! লং শটে দারুণ গোল করে সেই লাভের কিছুটা হলেও জুভেন্টাসকে দেন চ্যাম্পিয়নস লিগে নিজের ক্যারিয়ারে জুভেন্টাসের হয়ে প্রথম গোল করা শিয়েজা। অ্যাওয়ে ম্যাচে হার নিয়েই মাঠ ছাড়ে ওল্ড লেডিরা। আগামী ১০ই মার্চ তুরিনে অনুষ্ঠিত হবে এই দুই দলের সেকেন্ড লেগের ম্যাচ।

নকআউট পর্বের অপর ম্যাচে বল বেশিরভাগ সময় নিজেদের কাছে রেখেও ডর্টমুন্ডের কাছে ৩-২ গোলে হেরেছে স্প্যানিশ ফেভারিট সেভিয়া। বিরতির আগে গড়ে প্রতি দশ মিনিটে একটা করে গোল হয়েছে ম্যাচে। স্বাগতিকরাই গোল করে ম্যাচের শুরু দিকে। এরপর খেল দেখানো শুরু আর্লিং হালান্ডের। তার অ্যাসিস্টে গোল পেয়ে যান দাহুদ।

পরের অধ্যায় নিজেই গড়তে থাকেন ট্রান্সফার উইন্ডোতে আলোচিত থাকা হালান্ড। রেয়াসের কাছ থেকে পাওয়া বল নিয়ে ফিনিশিং দেন দারুণভাবে, ৪৪ মিনিটে পেয়ে যান অ্যাওয়ে ম্যাচে জোড়া গোল। শেষ বাঁশি বাজার পাঁচ মিনিট আগেই সেভিয়ার আরেক গোল। এরপর আর সুযোগ হয় নি তাদের। আগামী ১০ই মার্চ নিজেদের ভেন্যুতে খেলা নিয়ে বিধিনিষেধ না থাকলে দ্বিতীয় লেগে সেখানেই ডর্টমুন্ড মুখোমুখি হবে সেভিয়ার।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img