৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

রোনালদো-কাভানি-রাশফোর্ডে টটেনহ্যাম-দূর্গ জয় করলো ইউনাইটেড

- Advertisement -

শেষ বাঁশি বাজার পর হাঁফ ছেড়ে বাঁচলেন কি ওলে গুনার সুলশার?

এই মৌসুমে টটেনহ্যাম হটস্পার্সের অবস্থা খুব একটা ভালো নয়, তবে একেবারে সাম্প্রতিক সময়ের হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেড যে টালমাটাল অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে, তেমনটা নিশ্চয়ই যেতে হচ্ছে না তাদের। চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের সাথে ওল্ড ট্র্যাফোর্ডে ৫-০ গোলে হারার পর ইউনাইটেড সমর্থকদের হতাশা ক্ষোভ পৌঁছেছিলো চরমে, দলের আত্মবিশ্বাস ঠেকেছিলো তলানিতে, সবচেয়ে  বড় কথা কানাঘুষা চলছিলো, বোর্ড থেকে নাকি কোচ ওলেকে দুই ম্যাচের আল্টিমেটাম দেওয়া হয়েছিল, এই দুই ম্যাচে তাঁর ফলাফল মূল্যায়ন করে তার চাকরি থাকবে না যাবে সেই সিদ্ধান্ত নেবে এমনটাই নাকি জানিয়েছিলো বোর্ড। এই পাহাড়সমান চাপ মাথায় করে দল নিয়ে টটেনহ্যামের ঘরের মাঠে খেলতে গিয়েছিলেন ওলে।

তবে টটেনহ্যাম হটস্পার্স স্টেডিয়ামে যেভাবে খেললো ইউনাইটেড বসের শিষ্যরা, তাতে মনে হচ্ছে তাঁর চাকরি বাঁচানোর ব্রত নিয়েই তারা মাঠে নেমেছিলো। ৩-০ গোলে টটেনহ্যামকে তাদেরই ঘাঁটিতে উড়িয়ে দিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। গোল করেছেন রোনালদো, এডিনসন কাভানি ও মার্কাস রাশফোর্ড। গোলের পাশাপাশি একটি অ্যাসিস্টও এসেছে রোনালদোর পা থেকে।

দুর্দান্ত ভলিতে প্রথম গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো

চিরায়ত ৪-২-৩-১ ছক ভেঙে আজ ৩-৪-১-২ ছকে দলকে খেলিয়েছিলেন ওলে। ব্রুনো ছিলেন খাঁটি ‘নম্বর ১০’ এর ভূমিকায় ও রোনালদো-কাভানি ছিলেন দুজন স্ট্রাইকার।

২৮ মিনিটে অবশ্য  বল জালে জড়িয়েছিলো টটেনহ্যামই। তবে ক্রিস্তিয়ান রোমেরোর গোলটি অফসাইডে বাতিল হয়, এর আগে আরেকটি পেনাল্টি চেয়ে পাননি সন হিউং মিন।

৩৯ মিনিটে ব্রুনোর একটি অসাধারণ পাস থেকে ভলি করে বল জালে জড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউনাইটেড এগিয়ে যায় ১-০ গোলে। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান ২-০ ও করে ফেলতে পারতেন রোনালদো, কিন্তু বেরসিক অফসাইড ফ্ল্যাগ এবার উঠেছিলো তাঁর দিকে।

তবে দ্বিতীয় গোল না পেলেও রোনালদো গোল করিয়েছেন একটি, এডিনসন কাভানিকে দিয়ে ম্যাচের ৬৪ মিনিটে। তাতেই ২-০ হয় ব্যবধান। এটি এই মৌসুমে প্রিমিয়ার লিগে রোনালদোর প্রথম অ্যাসিস্ট।

টটেনহ্যামের কফিনে শেষ পেরেক ঠুকে দেন রোনালদোরই বদলি হিসেবে নামা মার্কাস রাশফোর্ড। নেমানিয়া মাতিচের পাসে টটেনহ্যামের হাই ডিফেন্স লাইনের সুযোগ নিয়ে দারুণ গতিতে হুগো লরিসের সাথে ওয়ান অন ওয়ান পজিশন থেকে গোল দেন তিনি।

এই জয়ে পয়েন্ট টেবিলের ৫ নম্বরে চলে এসেছে ইউনাইটেড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img