২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

রোনালদো হ্যাটট্রিকে পাত্তাই পেল না লুক্সেমবার্গ

- Advertisement -

ম্যাচে পর্তুগালই ছিল ফেভারিট; তবে প্রতিপক্ষ লুক্সেমবার্গ এভাবে উড়ে যাবে সেটা হয়তো কেউই ভাবেনি। বুধবার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৫-০ গোলে জিতেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। অধিনায়ক নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে, করেছেন হ্যাটট্রিক। একটি করে গোল করেছে ব্রুনো ফের্নান্দেস ও জোয়াও পালিনিয়া।

প্রথম দেখায় কিছুটা লড়াই হয়েছিল। তবে স্তাদিও আলগ্রেভে যেন পাত্তাই পেল না সফররতরা। ১৭ মিনিটে ৩ গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় স্বাগতিক দল। পরে হয়েছে আরও দুই গোল। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে পর্তুগাল নেমেছিল আট পরিবর্তন নিয়ে।

ম্যাচের অষ্টম মিনিটেই রোনালদোর স্পটকিকে এগিয়ে যায় পর্তুগাল। দুই মিনিট পর ডি বক্সে রোনালদোকেই ফাউল করেন লুক্সেমবার্গের গোলরক্ষক এন্থনি মরিস। মিনিট দশেকের মধ্যেই দুই পেনাল্টি গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। সতেরোতম মিনিটেও শটে ঠিকানা খুঁজে পান ফের্নান্দেস। ব্যবধান ৩-০।

দ্বিতীয়ার্ধের আক্রমণের ধার আরও বাড়িয়েছে পর্তুগাল। গোল পেয়েছে। ম্যাচের শেষদিকে হ্যাটট্রিক পূরন করেন রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে তার এটি ১১৫তম গোল।

লুক্সেমবার্গের বিপক্ষে জয়ের পর ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে পর্তুগাল। গ্রুপের সেরা দল অবশ্য সার্বিয়া। একটি ম্যাচ বেশী খেলে তাদের পয়েন্ট ১৭।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img