৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

রোহিতকে বাদ দেওয়ার প্রশ্নে ‘হতভম্ব’ কোহলি

- Advertisement -

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ভারতীয় অধিনায়ক। বাবর আজমের দলের বিপক্ষে মেন ইন গ্রিনরা হেরেছে দশ উইকেটের বড় ব্যবধানে। এমন হারের পর যে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হতে হবে, এটা অনুমান নিশ্চিতভাবেই করেছিলেন ভিরাট কোহলি। কিন্তু ভারতীয় অধিনায়ক কি ভেবেছিলেন রোহিত শর্মাকে বাদ দেয়া নিয়েও উঠতে পারে প্রশ্ন!

হ্যা, এমন প্রশ্নই এসেছে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে। রোহিতকে বাদ দিয়ে ইষাণ কিষাণকে ফেরানো যায় কি না এই প্রশ্ন শুনে অবাক ভারতীয় অধিনায়ক, “আমার মনে হয়, আমি সেরা দলটা নিয়েই মাঠে নেমেছি।“ উল্টো প্রশ্ন ছুড়ে দিয়ে কোহলি বলেন, “আপনার কি মতামত, স্যার? আপনি টি-টোয়েন্টি থেকে রোহিত শর্মাকে বাদ দেয়ার কথা বলছেন? রোহিত শর্মাকে? আসলেই!”

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পূর্বেই প্রস্তুতি ম্যাচে হেসেছে হিটম্যানের ব্যাট। সেটাই মনে করিয়ে দিয়ে কোহলি বলেন, “আপনি কি জানেন সর্বশেষ ম্যাচে সে কি করেছিল? জানেন কি?”

সাদা বলের ক্রিকেটে রোহিতের আছে তিনটি ডাবল হান্ড্রেড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও করেছেন চারটি শতক। তারপরেও রোহিতকে নিয়ে প্রশ্ন ওঠাটা অস্বাভাবিকই। নিজের সংক্ষিপ্ত ক্যারিয়ারে ইষাণ কিষাণ খেলেছেন দুইটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। নিজের সামর্থ্য বুঝিয়েছেন প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলে।  তবুও, রোহিতের সাথে ইষাণের তুলনাটা মেনে নিতে পারেননি ভারতীয় অধিনায়ক, “অবিশ্বাস্যকর। আপনি যদি বিতর্ক চান, তাহলে আমাকে আগে থেকেই জানিয়ে দিতে পারেন। আমি সেভাবেই উত্তর করবো”

প্রশ্ন শুনে অবাক কোহলি হাসতে হাসতে হাত দিয়ে মুখ ঢাকেন। যেন কোনো কথাই বলার নেই তার। রোহিতকে বাদ দেয়ার প্রশ্ন উঠতে পারে, এমনটা হয়তো কল্পানাতেই ছিল না ভারতীয় অধিনায়কের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img