১৪ জুলাই ২০২৪, রবিবার

রোহিত-গিলের ব্যাটে ভারতের উড়ন্ত শুরু

- Advertisement -

এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছে ভারত। পাওয়ারপ্লেতে শাহিন শাহ আফ্রিদি-নাসিম শাহদের পেস ও সুইংয়ের জবাব বাউন্ডারিতে দিয়েছেন রোহিত শর্মা ও শুভমান গিল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভারে ভারতের সংগ্রহ ৭০ রান। রোহিত অপরাজিত আছেন ২১ রানে, গিল ৪৭ রানে ব্যাট করছেন।

এর আগে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। উদ্দেশ্য পরিস্কার, পেসারদের দিয়ে ভারতের টপ অর্ডারের যতটা সম্ভব উইকেট তুলে নেওয়া। টুর্নামেন্টে আগের তিন ম্যাচে সেটা করেও দেখিয়েছিলেন শাহিন, নাসিম ও হারিস রউফ।

এদিন নতুন বলে পাওয়ারপ্লেতে অধিনায়কের আস্থার প্রতিদান দিতে পারেনি পেসাররা। তাদের দারুণভাবে সামাল দিয়েছেন ভারতের দুই ওপেনার। বেশি আক্রমণাত্মক ছিলেন গিল। পাকিস্তানি পেসারদের বাজে বল পেলেই বাউন্ডারি মেরেছেন তিনি।

পেস ও সুইং দিয়ে একপ্রান্তে নাসিম দারুণ বল করলেও এদিন শাহিনের প্রথম তিন ওভার থেকেই ৩১ রান নিয়েছে রোহিত-গিল জুটি। ইনিংসের ৭ম ওভারে উইকেট পেতে পারতেন নাসিম। তার বলে খোঁচা দিয়েছিলেন গিল কিন্তু স্লিপে দাঁড়ানো দুই ফিল্ডারের মাঝ দিয়ে বল গেলে উইকেট আর পাওয়া হয়নি। রোহিত শুরুতে দেখেশুনে খেললেও পাওয়ারপ্লের শেষ ওভারে নাসিমকে মেরেছেন দুই বাউন্ডারি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img