১৭ জুলাই ২০২৪, বুধবার

রোহিত-গুরবাজকে পেছনে ফেলে জুনের সেরা খেলোয়াড় বুমরাহ

- Advertisement -

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত বল করেছিলেন জাসপ্রিত বুমরাহ। যার ফলস্বরুপ জিতেছিলেন টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার। এবার আরও একটি পুরস্কার পেলেন ভারতীয় পেসার। আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

জুনের সেরা খেলোয়াড়ের তালিকায় বুমরাহ ছাড়াও ছিলেন রোহিত শর্মা ও আফগানিস্তানের ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। তাদের দুজনকে পেছনে ফেলে পুরস্কারটি জিতলেন বুমরাহ।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ৮.২৬ গড়ে ১৫টি উইকেট শিকার করেন। রান খরচায় ছিলেন বেশ কিপ্টে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হওয়া ২০ ওভারের ফরম্যাটের বিশ্বকাপে বুমরাহর ওভার থেকে গড়ে ৪.১৭ করে রান তুলতে পেরেছে প্রতিপক্ষ ব্যাটাররা। সাউথ আফ্রিকার বিপক্ষে ফাইনালে বুমরাহর এক ওভারের ম্যাচে ফিরে ভারত। শেষ পর্যন্ত প্রোটিয়াদের হারিয়ে ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জেতেন বিরাট কোহলিরা।

সবশেষ বিশ্বকাপটা দুর্দান্ত কাটিয়েছেন ভারতের অধিনায়ক রোহিতও। টুর্নামেন্টে সব মিলিয়ে রোহিতের রান ২৫৭। স্ট্রাইক রেট ১৫৬.৭০ ও ব্যাটিং গড় ৩৬.৭১। সঙ্গে দুর্দান্ত নেতৃত্ব দিয়ে দলকে তিনি এনে দেন ১৩ বছর পর আইসিসির কোনো শিরোপা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবার আফগানিস্তানের সেমি-ফাইনালে খেলার পথে বড় অবদান রাখেন গুরবাজ। ৮ ম্যাচে ২৮১ রান নিয়ে এই ওপেনার টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক কিপার-ব্যাটসম্যান। প্রথম দুই ম্যাচে ৭৬ ও ৮০ রানের ইনিংস খেলে বিশ্বকাপে পথচলা শুরু করেন গুরবাজ। পরে সুপার এইটে অস্ট্রেলিয়াকে হারানোর ম্যাচেও খেলেন ৬০ রানের চমৎকার ইনিংস।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img