১৬ জুন ২০২৪, রবিবার

রোহিত নাকি শানাকা, কে হাসবেন শেষ হাসি?

- Advertisement -

এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত। রবিবার কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে ৩:৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

টুর্নামেন্টে এর আগে ১১ বার ফাইনাল খেলেছে শ্রীলঙ্কা। এর মধ্যে সবশেষ আসরসহ মোট ৬টি শিরোপা জিতেছে তারা। টুর্নামেন্ট শুরুর আগেও একাদশের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ সদস্যকে হারিয়েছিল দাসুন শানাকার দল। ওয়ানিন্দু হাসারাঙ্কা, দুষ্মন্ত চামিরা ও লাহিরু কুমারার মতো বোলারদের সার্ভিস পায়নি তারা। ফাইনালের আগে ছিটকে গেছেন স্পিনার মাহিশ থিকসানাও। তারপরও তরুণদের নিয়ে দারুণ পারফর্ম করেছে লঙ্কানরা। সুপার ফোরে বাংলাদেশ ও পাকিস্তানকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে। আরেক ম্যাচে ভারতকেও প্রায় হারিয়ে দিয়েছিল তারা। তবে শেষ পর্যন্ত পারেনি তারা।

রোহিত শর্মার দলের বিপক্ষে ফাইনালে নামার আগে নিজেদের আন্ডারডগ হিসেবে দেখছেন শানাকা। তিনি বলেন, “ছেলেরা দেশের জন্য কিছু করতে চায়। দল হিসেবে আমরা আন্ডারডগ। যে কারণে সবাই চায় নিজের সর্বোচ্চটা দিয়ে খেলতে। বিশ্বকে এই তরুণরা দেখাতে চায় যে তারা পারে। এটাই এই দলের সাফল্যের রহস্য”

ফাইনালে মাহিশ থিকসানার সার্ভিস পাবে না শ্রীলঙ্কা

এশিয়া কাপে সবচেয়ে সফল দল ভারত। ১০ বার ফাইনাল খেলে ৭ বার এই টুর্নামেন্টের শিরোপা জিতেছে তারা। আরও একটি ফাইনাল আরও একটি শিরোপা ঘরে তোলার সুযোগ বিরাট কোহলি-শুবমান গিলদের সামনে।

ওয়ানডেতে এখন পর্যন্ত ১৬৬ ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে ভারতের ৯৭ জয়ের বিপরীতে শ্রীলঙ্কার ৫৭টি। বাকি ১১ ম্যাচ আসেনি ফল। এশিয়া কাপে ৫০ ওভারের ফরম্যাটে ২০ বারের দেখায় সমান ১০টি করে জিতেছে দুই দল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img