৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

রয়-উইলয়ামসনের ব্যাটে মুস্তাফিজের রাজস্থানকে হারালো হায়দ্রাবাদ

- Advertisement -

সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতে এটিই তারঁ প্রথম ম্যাচ, এই আইপিএলে এটিই তাঁর প্রথম ম্যাচ এমনকি গত তিন বছরের মধ্যে এটাই তাঁর প্রথম আইপিএল ম্যাচ। কিন্তু ব্যাটিংয়ে নেমে যে ঝড়টা তুললেন জেসন রয়, কে বিশ্বাস করবে এসব কথা?

টানা পাঁচ ম্যাচ হারের পর জেসন রয় ও কেন উইলিয়ামসনের পঞ্চাশোর্ধ্ব ইনিংসে ভর করে অবশেষে একটি জয় তুলে নিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। ৭ উইকেটে তারা হারিয়েছে মুস্তাফিজুর রহমানের রাজস্থান রয়েলসকে। আগের ম্যাচে ব্যাটিং ধ্বসের মুখে ৭০* করেও পরাজয়ের মুখ দেখেছিলেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন, এই ম্যাচেও তাঁর একার লড়াই ব্যর্থ হয়েছে রয়-উইলিয়ামসনদের ব্যাটে।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হার্ডহিটিং ওপেনার এভিন লুইসকে হারায় রাজস্থান। যশস্বী জয়সওয়ালকে নিয়ে সঞ্জু স্যামসন শুরু করেন ইনিংস মেরামতের কাজ। দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়ে জয়সওয়াল বিদায় নেন ২৩ বলে ৩৬ রানের ইনিংস খেলে। লিয়াম লিভিংস্টোনও কিছুক্ষণ পরই হন রশিদ খানের শিকার। আগের ম্যাচের মতো এই ম্যাচেও একাই টিকে থাকেন স্যামসন। ৭ চার ও ৩ ছক্কায় ৫৭ বলে ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন রাজস্থান অধিনায়ক। এই ইনিংসের ফলে সর্বোচ্চ রানের অরেঞ্জ ক্যাপটাও উঠে গিয়েছে স্যামসনের মাথায়। স্যামসন ও শেষদিকে মহীপাল লোমরোরের ২৯ রানের সুবাদে ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৬৪ রান করে রাজস্থান রয়েলস। হায়দ্রাবাদের পক্ষে ৩৬ রানে ২ উইকেট নেন পেসার সিদ্ধার্থ কৌল।

Image
আগের ম্যাচের মতো এই ম্যাচেও একা লড়েছেন সঞ্জু স্যামসন

হায়দ্রাবাদের হয়ে ব্যাট করতে নামেন ঋদ্ধিমান সাহা ও জেসন রয়।  ৩১ বলে ৫৭ রানের ওপেনিং জুটি গড়ার পর ঋদ্ধিমান বিদায় নিলেও একাই ব্যাট চালাতে থাকেন রয়। চেতন সাকারিয়ার বলে কট বিহাইন্ড হওয়ার আগে ৪২ বলে ৮টি চার ও ১টি বিশাল ছক্কায় ৬০ রান করেন এই ইংলিশ ওপেনার।

Image
জেসন রয়কে দেখে কে বলবে তিনি এতোদিন পর আইপিএলের কোন ম্যাচ খেলতে নেমেছেন?

রয় আউট হলেও ততক্ষণে জয়ের ভিত তৈরী হয়ে গেছে হায়দ্রাবাদের। অধিনায়ক কেন উইলিয়ামসন ও অভিষেক শর্মা বেশ আরামেই দলকে জয়ের বন্দরে ভেড়ান। ৪১ বলে ৫১ রানের ঝকঝকে ইনিংস খেলেন উইলিয়ামসন, অভিষেক শর্মা খেলেন করেন ২১ রান। মাঝখানে শুধু প্রিয়ম গর্গ কোন রান না করেই আউট হন মুস্তাফিজুর রহমানের বলে।

এই ম্যাচেও নিজের স্বভাবসুলভ ছন্দে দেখা গিয়েছিল মুস্তাফিজকে। ৩ ওভারে ১৮ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। তবে সব গুবলেট হয়ে যায় তাঁর শেষ ওভারে; যেখানে টানা দুই বলে দুই বাউন্ডারি মেরে হায়দ্রাবাদকে ৫ ম্যাচ পর পায় জয়ের মুখ দেখান কেন উইলিয়ামসন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img