১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

লঙ্কা প্রিমিয়ার লিগ স্থগিতের বড় কারণ সাকিবদের অনুপস্থিতি

- Advertisement -

চলতি বছরের লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) স্থগিত করা হয়েছে। শুক্রবার এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ধারনা করা হচ্ছে আগামী নভেম্বর-ডিসেম্বরের আগে এই টুর্নামেন্ট শুরু হওয়ার সম্ভাবনা নেই। মূলত আন্তর্জাতিক এবং ফ্রাঞ্চাইজি ক্রিকেটের ঠাঁসা সূচীর জন্য টুর্নামেন্ট পেছাতে বাধ্য হয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

আগামী ৩০ জুলাই থেকে ২২ আগস্ট পর্যন্ত হাম্বানতোতার মাহিন্দা রাজাপাকসা স্টেডিয়ামে এলপিএলের দ্বিতীয় আসর মাঠে গড়ানোর কথা ছিল। টুর্নামেন্ট কমিটির পরিচালক রাভিন  ভিক্রমারত্নের বরাত দিয়ে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে কাশ্মীর প্রিমিয়ার লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, দ্যা হান্ড্রেডের মতো টুর্নামেন্টের জন্যই লিগ পেছাতে বাধ্য হয়েছে লঙ্কান বোর্ড।  এছাড়াও বাংলাদেশের ঠাঁসা আন্তর্জাতিক সূচীও এক্ষেত্রে বড় ভূমিকা পালন করছে। কারণ এলপিএলের নিলামে আছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান লিটন দাশ, মাহমুদুল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদের মতো ক্রিকেটাররা।

টুর্নামেন্টে বিদেশি খেলোয়াড়দের অনুপস্থিতি স্থগিতের অন্যতম কারণ বলে ধারনা করা হচ্ছে । টুর্নামেন্টের প্রথম আসরে ছিল পাকিস্তানি ক্রিকেটারদের আধিক্য। তবে সেই সেই আসরে অধিকাংশ ফ্রাঞ্চাইজিই তাদের চার বিদেশির কোটা পূরণ করতে পারেনি। টুর্নামেন্ট কমিটির বিশ্বাস আগামী  আসরে পাকিস্তান এবং ওয়েষ্ট ইন্ডিজের ক্রিকেটারদের অনুপস্থিতি টুর্নামেন্টের জৌলুশ কমাবে। তাই এমন সিদ্ধান্ত নিয়েছে এসএলসি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img